[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে ৩ কোম্পানি

53 |
আপডেট: ২০১৪-০৪-২৭ ৬:০২:০০ এএম

শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি সোমবার থেকে স্পট মার্কেটে যাচ্ছে। লভ্যাংশ সংক্রান্ত ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) রেকর্ড ডেটের আগে আগামী মঙ্গলবার পর্যন্ত এসব কোম্পানির লেনদেন এ মার্কেটে চলবে।

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি সোমবার থেকে স্পট মার্কেটে যাচ্ছে। লভ্যাংশ সংক্রান্ত ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) রেকর্ড ডেটের আগে আগামী মঙ্গলবার পর্যন্ত এসব কোম্পানির লেনদেন এ মার্কেটে চলবে। স্পট মার্কেটে কোম্পানিগুলোর শেয়ার ব্লক বা অড লটে বিক্রি করা যাবে।

কোম্পানিগুলো হলো- ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্স সার্ভিস লিমিটেড (আইএলএফএসএল) ও ইবনেসিনা।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

আগামী ৩০ এপ্রিল ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানির ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেট। এজন্য ওইদিন কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

অন্যদিকে আগামী ৩০ এপ্রিল আইএলএফএসএলের লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট। এজন্য ওইদিন কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে। কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এছাড়া ইবনেসিনা কোম্পানির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৩০ এপ্রিল। এজন্য ওইদিন কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকে।

কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ২৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ সময় : ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db