ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিবিএইচ-এর মুনাফা বাড়লেও মুন্নু সিরামিকসের কমেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৪
ডিবিএইচ-এর মুনাফা বাড়লেও মুন্নু সিরামিকসের কমেছে

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ডিবিএইচ ও মুন্নু সিরামিকস কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ মার্চ-২০১৩ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
 
প্রতিবেদন অনুযায়ী চলতি বছর গত বছরের একই সময়ের তুলনায় ডিবিএইচ-এর মুনাফা বাড়লেও কমেছে মুন্নু সিরামিকসের।


 
রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
ডিবিএইচ: এ কোম্পানিটি ২০১৪ সালের ৩১ মার্চ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কর পরবর্তী মুনাফা হয়েছে ২৩ কোটি ৮৫ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ০৬ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী নিট মুনাফা হয়েছিল ১৯ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১ দশমিক ৭১ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে গত অর্থবছরের একই সময়ের তুলনায় এ কোম্পানির মুনাফা বেড়েছে ৩ কোটি ৯৫ লাখ ৭০ হাজার টাকা।
 
অন্যদিকে, গত নয় মাসে এ কোম্পানির মুনাফা হয়েছে ৪৩ কোটি ৯৩ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ৭৯ টাকা।
 
গত অর্থবছরের নয় মাসে এ কোম্পানির মুনাফা হয়েছিল ৩৬ কোটি ৩৪ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ১৩ টাকা।
 
মুন্নু সিরামিকস: এ কোম্পানিটি ২০১৪ সালের ৩১ মার্চ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কর পরবর্তী মুনাফা হয়েছে মাত্র ৪ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ০২ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী নিট মুনাফা হয়েছিল ১০ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০ দশমিক ০৪ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে গত অর্থবছরের একই সময়ের তুলনায় এ কোম্পানির মুনাফা কমেছে ৫ লাখ ৫০ হাজার টাকা।
 
অন্যদিকে, গত নয় মাসে এ কোম্পানির মুনাফা হয়েছে ৫০ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ২১ টাকা।
 
গত অর্থবছরের নয় মাসে এ কোম্পানির মুনাফা হয়েছিল ৫৯ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ২৫ টাকা।
 
বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।