[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

চার কোম্পানির প্রথম প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ

0 |
আপডেট: ২০১৪-০৪-২৬ ৩:০৭:০০ পিএম

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির পরিচালনা পর্ষদ তাদের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো গ্লাস্কো স্মিথক্লাইন, মবিল যমুনা, আরামিট সিমেন্ট এবং আরামিট লিমিটেড।

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির পরিচালনা পর্ষদ তাদের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো গ্লাস্কো স্মিথক্লাইন, মবিল যমুনা, আরামিট সিমেন্ট এবং আরামিট লিমিটেড।
 
প্রতিবেদন অনুযায়ী গ্লাস্কো স্মিথক্লাইন, মবিল যমুনা একং আরামিট লিমিটেড কোম্পানির মুনাফা গত বছর একই সময়ের তুলনায় বেড়েছে। কিন্তু আরামিট সিমেন্ট কোম্পানির মুনাফা কমেছে।
 
রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
গ্লাস্কো স্মিথক্লাইন: এ কোম্পানির ২০১৪ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ২২ কোটি ৯৫ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৯ দশমিক ০৫ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী নেট মুনাফা হয়েছিল ১৯ কোটি ৬৫ লাখ ৯০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৬ দশমিক ৩১ টাকা।
 
মবিল যমুনা: এ কোম্পানি ২০১৪ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ২৮ কোটি ১৯ লাখ টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ দশমিক ১৮ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী প্রকৃত মুনাফা হয়েছিল মাত্র ২১ কোটি ১২ লাখ ১০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ৮৯ টাকা ।
 
আরামিট সিমেন্ট: এ কোম্পানি ২০১৪ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ২৮ লাখ ৮০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ১৭ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী প্রকৃত মুনাফা হয়েছিল মাত্র ৯৭ লাখ ৪০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ৫৭ টাকা ।
 
আরামিট: এ কোম্পানি ২০১৪ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৮৮ লাখ ৫০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ১৪ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী নিট মুনাফা হয়েছিল ১ কোটি ৮৫ লাখ ৯০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ১০ টাকা।
 
বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa