ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

মুনাফা বেড়েছে ন্যাশনাল টিউবসের, কমেছে রেনউইক যজ্ঞেশ্বরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪
মুনাফা বেড়েছে ন্যাশনাল টিউবসের, কমেছে রেনউইক যজ্ঞেশ্বরের

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ কোম্পানির তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি দুটি হলো- ন্যাশনাল টিউবস এবং রেনউইক যজ্ঞেশ্বর।


 
গত বছর লোকসানে থাকা ন্যাশনাল টিউবস চলতি অর্থবছরের একই সময়ে মুনাফায় ফিরেছে। অন্যদিকে মুনাফার পরিমাণ কমেছে রেনইউক যজ্ঞেশ্বরের।
 
রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
ন্যাশনাল টিউবস : কোম্পানিটির ২০১৪ সালের ৩১ মার্চ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৩০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ দশমিক ৮০ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরিশোধের পর নিট লোকসান হয়েছিল ৩৩ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছিল ০ দশমিক ১৯ টাকা।
 
অন্যদিকে, গত নয় মাসে এ কোম্পানির মুনাফা হয়েছে ৫ কোটি ২৭ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ২ দশমিক ৯৩ টাকা।
 
গত অর্থবছরের নয় মাসে এ কোম্পানির লোকসান হয়েছিল ৬ কোটি ৩২ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) ২ দশমিক ৪০ টাকা।
 
রেনউইক যজ্ঞেশ্বর : এ কোম্পানিটি ২০১৪ সালের ৩১ মার্চ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কর পরবর্তী মুনাফা হয়েছে ৯ লাখ ৯০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ৪৯ টাকা।
 
গত বছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী নিট মুনাফা হয়েছিল ১৬ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০ দশমিক ৮০ টাকা।
 
অন্যদিকে, গত নয় মাসে এ কোম্পানির মুনাফা হয়েছে ৫৮ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ২ দশমিক ৯৪ টাকা।
 
গত অর্থবছরের নয় মাসে এ কোম্পানির মুনাফা হয়েছিল ৫৭ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ২ দশমিক ৮৬ টাকা।
 
এছাড়া চলতি অর্থবছরে এ কোম্পানির পুঞ্জিভূত লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ৭ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা। গত অর্থবছরে লোকসানে ছিল ৫ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা।
 
বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।