ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রামের যাত্রীদের জন্য ফাইট-শাটল বাস চালু করলো জিএমজি এয়ারলাইন্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১১
চট্টগ্রামের যাত্রীদের জন্য ফাইট-শাটল বাস চালু করলো জিএমজি এয়ারলাইন্স

ঢাকা: বাংলাদেশের সর্ববৃহৎ বেসরকারি বিমান পরিবহন সংস্থা জিএমজি এয়ারলাইন্স রাজধানীর হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামের মধ্যে শাটল বাস সার্ভিস চালু করেছে।  

জিএমজি এয়ারলাইন্সের যাত্রীরা ১৮৯০ টাকায় (২৭ মার্কিন ডলার) এই সেবা উপভোগ করতে পারবেন।



ঢাকার বাইরে বসবাসকারী জিএমজি’র যাত্রীদের বিমানবন্দরে আসা অথবা বিমানবন্দর থেকে নিজ গন্তব্যে যাওয়ার বিষয়টি আরো সহজ করতে এই সেবা চালু করা হয়েছে বলে জিএমজি এয়ারলাইন্স কর্তৃপক্ষ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ৩২ আসন বিশিষ্ট প্রথম বাসটি মঙ্গলবার রাত ১০ টায় বিমানবন্দর থেকে রওনা হয়ে বুধবার সকাল ৮ টায় চট্টগ্রাম পৌঁছায়। চট্টগ্রামে অবস্থিত জিএমজি এয়ারলাইন্সের সৌদি আরবগামী যাত্রীরা সকাল ১০ টায় বন্দরনগরীর শ্যামলী কাউন্টার থেকে এই বাসে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসতে পারবেন।  

জিএমজি এয়ারলাইন্সের এই শাটল বাসসেবা চট্টগ্রাম থেকে জেদ্দা এবং রিয়াদগামী যাত্রীদের ঢাকা বিমানবন্দরে পৌঁছে  দীর্ঘ সময় বসে থাকার কান্তি নিরসনে সহায়তা করবে। এছাড়া জেদ্দা ও রিয়াদ যেতে ইচ্ছুক জিএমজি’র চট্টগ্রামের যাত্রীরাও এই বাস সেবা গ্রহণ করতে পারবেন।    

জিএমজি এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক সাহাব সাত্তার বলেন, ‘জিএমজি’র সম্মানিত যাত্রীদের উন্নততর সেবা প্রদানের প্রতিশ্র“তির অংশ হিসেবে ঢাকার বাইরে বসবাসরত যাত্রীদের যাত্রা আরো সহজ করতে ব্যতিক্রমী এই বাস সেবা চালু করা হয়েছে। ’

বেক্সিমকোর মালিকানাধীন জিএমজি এয়ারলাইন্স ১৯৯৮ সালের ৬ এপ্রিল বাণিজ্যিকভাবে যাত্রা শরু করে। আভ্যন্তরীণ রুটে ফাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করলেও ২০০৪ এর ৬ এপ্রিল চট্টগ্রাম-কলকাতা রুটে ফাইট পরিচালনার মধ্য দিয়ে আন্তর্জাতিক বিমান আকাশে পদচারণা শুরু হয় জিএমজি’র।

আটটি আন্তর্জাতিক এবং পাঁচটি আভ্যন্তরীণ রুটে সপ্তাহে ২৩৪ টি ফাইট পরিচালনা করছে জিএমজি এয়ারলাইন্স।

জিএমজি আন্তর্জাতিক রুটে কুয়ালালামপুর, ব্যাংকক, কাঠমান্ডু, কলকাতা, করাচি, দুবাই, জেদ্দা ও রিয়াদ এবং আভ্যন্তরীণ রুটে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট এবং যশোরে তাদের ফাইট পরিচালনা করে থাকে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।