ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

বিএসইসি’র কর্মকর্তা-কর্মচারীদের চাকরির বিধিমালা প্রণয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৪
বিএসইসি’র কর্মকর্তা-কর্মচারীদের চাকরির বিধিমালা প্রণয়ন

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের সমান সুযোগ সুবিধা নিশ্চিত করে কর্মকর্তা-কর্মচারীদের জন্য চাকরির বিধিমালা প্রণয়ন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
সম্প্রতি বিএসইসি’র কমিশন সভায় এ বিধিমাল প্রণয়ন করা হয়।


 
জানা যায়, এখন থেকে বিএসইসি’র কর্মকর্তা-কর্মচারীরা অতিরিক্ত তিনটি ভাতা পাবেন। যার মধ্যে রয়েছে লাঞ্চ সাবসিডি, মোবাইল বিল ও ওভারটাইম ভাতা।

সুবিধাগুলো ১ এপ্রিল থেকে কার্যকর হবে। সব কর্মকর্তা-কর্মচারী লাঞ্চ সাবসিডি বাবদ ২০০ টাকা পাবেন। মোবাইল বিল পাবেন ঊর্ধ্বতন কর্মকর্তারা। এক্ষেত্রে সহকারী পরিচালক থেকে নির্বাহী পরিচালক পর্যন্ত এ সুবিধা পাবেন।
 
এছাড়া ওবারটাইম ভাতা পাবেন কমিশনের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মকর্তা-কর্মচারীরা। অর্থাৎ এমএলএসএস ও গাড়িচালকরা। তবে এটা কী পরিমাণ নির্ধারণ করা হয়েছে তা জানা যায়নি।

বর্তমানে বাংলাদেশ ব্যাংক কর্মচারীদের ওভারটাইম বাবদ ৩২০ টাকা ভাতা দিয়ে থাকে।
 
এদিকে, বিএসইসি’র প্রস্তাব ও অর্থ মন্ত্রণালয়ের সম্মতিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (কর্মচারী চাকরি বিধিমালা), ২০১৪ অনুমোদন দিয়েছে আইন মন্ত্রণালয়। যা বাংলাদেশ ব্যাংকের সমমানে নির্ধারণের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।
 
এ সংক্রান্ত নীতিমালা তৈরি কমিটির সদস্যরা হলেন- বিএসইসি’র নির্বাহী পরিচালক মাহবুবুল আলম, পরিচালক মোহাম্মদ রেজাউল করিম ও শেখ মাহবুব উর রহমান।
 
বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।