ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিএলআই সিকিউরিটিজ পরিদর্শন করবে বিএসইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪
বিএলআই সিকিউরিটিজ পরিদর্শন করবে বিএসইসি

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউস বিএলআই সিকিউরিটিজ লিমিটেড পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
সম্প্রতি বিএসইসি’র নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।


 
নির্দেশনায় বলা হয়, আগামী ৩০ ও ৩১ মার্চ প্রতিষ্ঠানটি পরিদর্শন করবে বিএসইসি। ডিএসই’র অনুমোদিত প্রতিনিধি বা স্টক ডিলার, স্টক ব্র্রোকাররা নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পরিপালন করছেন কিনা তা নিশ্চিত করতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
পরিদর্শক দলটি বিধি ১৫ ও ১৬ এর সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা-২০০০ ও প্রবিধান ৩৬ এর ডিপোজিটরি (ব্যবহারিক) প্রবিধানমালা অনুযায়ী স্টক ডিলার এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ-১৯৬৯ এর ধারা ৬(১) অনুসারে স্টক ব্রোকার বা অনুমোদিত প্রতিনিধিদের হিসাবগুলো এবং জমাকৃত তথ্য যাচাই-বাছাই করবে।

নির্দেশ পাওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে পরিদর্শন কার্যক্রম শেষ করা হবে এবং পরিদর্শনের প্রাপ্ত ফলাফল প্রতিবেদন আকারে কমিশনে দাখিল করবে।
 
এছাড়া বিএলআই সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই স্টেকহোল্ডার নম্বর-১৭৫) পরিদর্শন করবেন বিএসইসির উপ-পরিচালক (ডিডি) মোসা. উম্মে সালমা ও সহকারী পরিচালক মো. গোলাম মওলা।
 
বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।