bangla news

নতুন যন্ত্রাংশ স্থাপন করছে নর্দান জুট

78 |
আপডেট: ২০১৪-০৩-২৫ ১০:১৮:০০ এএম

পুঁজিবাজারের তালিকাভুক্ত নর্দান জুট ম্যানুফেকচারিং কোম্পানির উৎপাদন আপাতত বন্ধ রেখেছে কোম্পানি কর্তৃপক্ষ। মূলত মিলে নতুন যন্ত্রাংশ স্থাপন ও পুরাতন যন্ত্রাংশ মেরামতের জন্য উৎপাদন বন্ধ রাখা হয়েছে।

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত নর্দান জুট ম্যানুফেকচারিং কোম্পানির উৎপাদন আপাতত বন্ধ রেখেছে কোম্পানি কর্তৃপক্ষ। মূলত মিলে নতুন যন্ত্রাংশ স্থাপন ও পুরাতন যন্ত্রাংশ মেরামতের জন্য উৎপাদন বন্ধ রাখা হয়েছে।
 
এছাড়া কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বৃদ্ধির কোনো কারণ কোম্পানির কাছে নেই বলে জানিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এক চিঠির জবাবে কোম্পানি কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।
 
কোম্পানি কর্তৃপক্ষ ডিএসইকে জানিয়েছে, গত ১ নভেম্বর থেকে কোম্পানিটির উৎপাদন বন্ধ রাখা হয়েছে। মূলত মানসম্পন্ন সুতা উৎপাদন করে বিদেশে রপ্তানি করার লক্ষ্যে কোম্পানিতে নতুন মেশিন স্থাপন ও তা পরীক্ষা নিরীক্ষা করার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে কয়েকটি নতুন মেশিন স্থাপন সম্পন্ন করে তা পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে।
 
সম্প্রতি কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক বৃদ্ধির কারণ জানতে চেয়ে চিঠি দেয় ডিএসই। কিন্তু শেয়ার দর বৃদ্ধির পেছনে তাদের কাছে নতুন মেশিন স্থাপন করা ছাড়া আর কোনো কারণ নেই বলে ডিএসইকে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

এমনকি কোম্পানিটি কবে নগাদ উৎপাদন শুরু করবে বা কোম্পানির মুনাফার বিষয়ে তারা কোনো তথ্য কাউকে দেয়নি। যা শেয়ার দরকে প্রভাবিত করতে পারে।
 
গত ১৩ কার্যদিবসে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ২০ টাকা। বিশেষ করে গত ২০ মার্চের পর থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেতে থাকে। ২৫ মার্চ এ কোম্পানির শেয়ার প্রায় ৮৪ টাকায় লেনদেন হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-25 10:18:00