bangla news

বে-মেয়াদি মি. ফান্ড খসড়া ও বিনিয়োগ ব্যবস্থাপনা চুক্তি অনুমোদন

81 |
আপডেট: ২০১৪-০৩-২৫ ৭:১৯:০০ এএম

ইউএফএস ইউনিট ফান্ড নামক বে-মেয়াদ মিউচ্যুয়াল ফান্ডের খসড়া ট্রাস্ট ডিড ও বিনিয়োগ ব্যবস্থাপনা চুক্তি অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা: ইউএফএস ইউনিট ফান্ড নামক বে-মেয়াদ মিউচ্যুয়াল ফান্ডের খসড়া ট্রাস্ট ডিড ও বিনিয়োগ ব্যবস্থাপনা চুক্তি অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

একই সঙ্গে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) পরিচালিত প্রথম বিএসআরএস মিউচ্যুয়াল ফান্ডের অবলুপ্তির উদ্দেশ্যে প্রস্তুতকৃত নিরীক্ষা প্রতিবেদন এবং ট্রাস্টি প্রতিবেদনেরও অনুমোদন দিয়েছে কমিশন।
 
মঙ্গলবার কমিশনের ৫১৩তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।
বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে জানানো হয়, ইউএফএস ইউনিট ফান্ড নামক মিউচ্যুয়াল ফান্ডের আকার ১০ কোটি টাকা এবং সম্পদ ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে ইউনিভার্সাল ফিন্যান্সিয়াল লিমিটেড।

ফান্ডের ট্রাস্টি এবং কাস্টোডিয়ান হিসেবে নিয়োজিত রয়েছে যথাক্রমে- বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।
 
এছাড়া বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) পরিচালিত প্রথম বিএসআরএস মিউচ্যুয়াল ফান্ডের অবলুপ্তির উদ্দেশ্যে প্রস্তুতকৃত নিরীক্ষা প্রতিবেদন এবং ট্রাস্টি প্রতিবেদন কমিশনে অনুমোদন করা হয়েছে।

ওই নিরীক্ষা প্রতিবেদন অনুযায়ী, ইউনিট হোল্ডাররা প্রাথমিকভাবে ইউনিট প্রতি ১০৫ দশমিক ৩২ টাকা প্রাপ্য হবেন।
 
বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-25 07:19:00