bangla news

মার্কেন্টাইল ব্যাংকের সাব-অর্ডিনেটেড বন্ড অনুমোদন

146 |
আপডেট: ২০১৪-০৩-২৫ ৭:০৮:০০ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের কুপন বিয়ারিং সাব-অর্ডিনেটেড বন্ড প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের কুপন বিয়ারিং সাব-অর্ডিনেটেড বন্ড প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র ৫১৩তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।
 
বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে জানানো হয়, ব্যাংকটির ৩০০ কোটি টাকার কুপন বিয়ারিং সাব-অর্ডিনেটেড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে বিএসইসি। এ বন্ডের মেয়াদ হবে ইস্যু তারিখ থেকে ৭ বছর।
 
প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বর্তমান শেয়ারহোল্ডার ছাড়া ব্যাংক, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, করপোরেট প্রতিষ্ঠানসমূহ, ইন্স্যুরেন্স কোম্পানিসমূহ, সম্পদ ব্যবস্থাপক কোম্পানিসমূহ, মিউচ্যুয়াল ফান্ড, মার্চেন্ট ব্যাংক এবং উচ্চ সম্পদশালী ব্যক্তি শুধু এ বন্ড ক্রয় করতে পারবেন।
 
প্রস্তাব তথ্যানুযায়ী, এ বন্ডের মাধ্যমে অর্থ সংগ্রহ করে মার্কেন্টাইল ব্যাংক টায়ার-টু মূলধনের ভিত্তি শক্তিশালীকরণ তথ্য ব্যাসেল-২ অনুযায়ী ক্যাপিটাল এডিকুয়েসি রেশিও (সিএআর) বৃদ্ধি করতে ব্যয় করবে।
 
বন্ডটির প্রতিটি লটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। এ বন্ডের কুপন রেট হবে ইস্যুয়ার ব্যাংক ব্যতীত অন্য তফসিলি প্রাইভেট ব্যাংকের ৬ মাসের গড় স্থায়ী ইস্যুয়ার আমানত অথবা ইস্যুয়ার ব্যাংকের ৬ মাসের গড় স্থায়ী আমানত হারের মধ্যে যা বেশি হয় তার ওপর ৩ শতাংশ। তবে কুপন রেট সর্বনিম্ন হবে ১২ শতাংশ এবং সর্বোচ্চ হবে ১৫ শতাংশ নির্ধারণ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-03-25 07:08:00