bangla news

ইসলামী ব্যাংকের বন্ডে ১২.৮ শতাংশ মুনাফা ঘোষণা

68 |
আপডেট: ২০১৪-০৩-২৩ ২:৩১:০০ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংক পারপিচ্যুয়াল বন্ডে ১২.৮ শতাংশ মুনাফা ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গত ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য এ মুনাফা ঘোষণা করা হয়েছে।

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংক পারপিচ্যুয়াল বন্ডে ১২.৮ শতাংশ মুনাফা ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গত ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য এ মুনাফা ঘোষণা করা হয়েছে।
 
গত শনিবার অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ প্রস্তাব অনুমোদন করা হয়। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩ এপ্রিল।
 
এ সময় পর্যন্ত যাদের কাছে বন্ড থাকবে তারা এ লভ্যাংশ পাবেন।
 
আগামী ৩১ মে সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকায় ব্যাংটির কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএম পরবর্তী ৩০ দিনের মধ্যে বন্ডধারীদের মধ্যে এ লভ্যাংশ বণ্টন করা হবে।
 
আট বছর মেয়াদী সঞ্চয়ী বন্ডের মুনাফার হারের সঙ্গে ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত লভ্যাংশের ১০ ভাগ যোগ করে বন্ডের মুনাফা নির্ধারণ করা হয়েছে। আট বছর মেয়াদী এ বন্ডের মুনাফার হার ১১ শতাংশ।
 
অন্যদিকে ব্যাংকটি শেয়ারহোল্ডারদের জন্য ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার ১০ শতাংশ হচ্ছে ১ দশমিক ৮ শতাংশ। এ দুটি মিলিয়ে পারপিচ্যুয়াল বন্ডের লভ্যাংশ ১২ দশমিক ৮ শতাংশ হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-23 02:31:00