bangla news

দুই ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

103 |
আপডেট: ২০১৪-০৩-২৩ ১:৩৮:০০ এএম

পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই ব্যাংকের পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করছে। ব্যাংক দু’টি হলো- আইএফআইসি ব্যাংক এবং বাংলাদেশ ইসলামী ব্যাংক।

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই ব্যাংকের পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করছে। ব্যাংক দু’টি হলো- আইএফআইসি ব্যাংক এবং বাংলাদেশ ইসলামী ব্যাংক। 
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
ইসলামী ব্যাংক: ব্যাংকের পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার মধ্যে ৮ শতাংশ নগদ এবং ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ।
 
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১মে বেলা ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ এপ্রিল।
 
সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ দশমিক ৪৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩ দশমিক ০৯ টাকা।
 
আইএফআইসি: ব্যাংটির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দিয়েছে।
 
এছাড়া ব্যাংকের পরিচালনা পর্ষদ বেসেল-২ অনুযায়ী মূলধন বৃদ্ধির জন্য বাজারে তিনশ’ কোটি টাকার সাবঅর্ডিনেটেড বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে সিদ্ধান্তটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং সাধারণ শেয়ারহোল্ডারদের অনুমোদন প্রয়োজন।
 
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ জুন বেলা ১১টায় বসুন্ধরা কনভেনশন সেন্টার-২, ব্লক-সি, উম্মে কুলসুম রোড, বসুন্ধরা আবাসিক এলাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ এপ্রিল।
 
সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৩৭ কোটি ৯ লাখ ৩০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ দশমিক ৬০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ দশমিক ২৯ টাকা।
 
বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-23 01:38:00