ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যাংকিং ব্যবস্থার ওপর নজরদারি আরও জোরদার করা হবে : গভর্নর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১১
ব্যাংকিং ব্যবস্থার ওপর নজরদারি আরও জোরদার করা হবে : গভর্নর

ঢাকা: দেশের ব্যাংকিং ব্যবস্থা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য যে কোনো ধরনের নীতিগত সিদ্ধান্ত নিতে বাংলাদেশ ব্যাংক পেছপা হবে না বলে জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান।

শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শাহ্জালাল ইসলামী ব্যাংক আয়োজিত এক শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে গভর্নর এ কথা জানান।



তিনি বলেন, ‘ব্যাংকিং ব্যবস্থার ওপর নজরদারি আরও জোরদার করা হবে। এ লক্ষ্যে আগামীতে সংযত ব্যাংকিং নীতি অনুসরণের ওপর গুরুত্ব দেওয়া হবে। ’

গভর্নর আরও বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের কর্মকাণ্ড নিয়ে বাজারে নানা ধরনের তথ্য বিভ্রান্তি রয়েছে। ব্যাংকিং খাতের দক্ষতা অর্জন ও স্থিতিশীলতা বজায় রাখতে আইনগতভাবে কেন্দ্রীয় ব্যাংক মুদ্রানীতি প্রণয়ন, বাস্তবায়ন, মনিটরিং ও সুপারভিশন, মুদ্রার অভ্যন্তরীণ-বহিঃস্থিতিশীলতা রক্ষা, আর্থিক ও পেমেন্ট সিস্টেমের স্থিতিশীলতা অর্জন ইত্যাদি প্রধান দায়িত্ব পালন করে থাকে। ’

শাহ্জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ সোলাইমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমান সরকার। অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২৫০ ছাত্র-ছাত্রীকে বৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ সময় : ১৮৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad