bangla news

বিএসইসি’র ৩ কমিটি গঠন

57 |
আপডেট: ২০১৪-০৩-০৪ ৮:৩৫:০০ এএম

দেশের পুঁজিবাজারে ডেরিভেটিভ মার্কেট, ক্লিয়ারিং কর্পোরেশন এবং কমোডিটি মার্কেট প্রতিষ্ঠার জন্য পৃথক তিনটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা: দেশের পুঁজিবাজারে ডেরিভেটিভ মার্কেট, ক্লিয়ারিং কর্পোরেশন এবং কমোডিটি মার্কেট প্রতিষ্ঠার জন্য পৃথক তিনটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
মঙ্গলবার কমিশনের ৫১২ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
ডেরিভেটিভ মার্কেট সংক্রান্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে কমিশনের নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদকে। এ ছাড়া পরিচালক রেজাউল করিমকে সদস্য এবং পরিচালক ফারহানা ফারুকীকে সদস্য সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
 
ক্লিয়ারিং করপোরেশন সংক্রান্ত কমিটির আহ্বায়ক হিসেবে কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া নির্বাহী পরিচালক মো. মাহবুবুল আলমকে সদস্য এবং পরিচালক প্রদীপ কুমার বসাককে সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।
 
কমোডিটি মার্কেট সংক্রান্ত কমিটির আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে কমিশনের নির্বাহী পরিচালক মাহবুবুল আলমকে। এ ছাড়া পরিচালক জাহাঙ্গীর আলমকে সচিব এবং পরিচালক মনসুর রহমানকে সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।
 
কমিটিকে উপরোক্ত ৩টি বিষয়ে পর্যালোচনাপূর্বক সার্বিক প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৩

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-03-04 08:35:00