bangla news

দাম বাড়ার কারণ জানে না দুই কোম্পানি

76 |
আপডেট: ২০১৪-০৩-০২ ৫:২৬:০০ এএম

শেয়ারের দাম বাড়ার কারণ জানে না বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে জানিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ।

ঢাকা: শেয়ারের দাম বাড়ার কারণ জানে না বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে জানিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ।
 
কোম্পানি দু’টি হলো- রেনউইক যজ্ঞেশ্বর ও ইস্টার্ন লুব্রিকেন্ট।
 
ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
 
জানা যায়, সাম্প্রতিক এ দুই কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেলে তার কারণ জানতে কোম্পানি কর্তৃপক্ষকে চিঠি দেয় ডিএসই। কিন্তু চিঠির জবাবে কোম্পানি জানিছে শেয়ার দর বৃদ্ধির জন্য মূল্য সংবেদনশীল কোনো তথ্য তাদের কাছে নেই।
 
রেনউইক যজ্ঞেশ্বর: গত এক মাসে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ৬০ টাকা। গত ২ ফেব্রুয়ারি এ কোম্পানির শেয়ার ১৬০ টাকায় বিক্রয় হয়েছিল। এরপর শেয়ার দর ওঠানামা করতে থাকে। কিন্তু গত ১৮ ফেব্রুয়ারি থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেতে থাকে। ২ মার্চ এ কোম্পানির শেয়ার ২২০ টাকায় লেনদেন হয়েছে।
 
ইস্টার্ন লুব্রিকেন্ট: গত ২ ফেব্রুয়ারি এ কোম্পানির শেয়ার দর ছিল ৩২৪ টাকা। এরপর শেয়ার দর ওঠানামা করতে থাকে। কিন্তু গত ২৩ ফেব্রুয়ারি থেকে এ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেতে থাকে। ২ মার্চ এ কোম্পানির শেয়ার ৪৭৩ টাকায় লেনদেন হয়েছে। সুতরাং এক মাসের ব্যবধানে এ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে প্রায় ১৫০ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-02 05:26:00