ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তিন মাসে পর্যটনের ২ কোটি ১৩ লাখ টাকা লাভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১
তিন মাসে পর্যটনের ২ কোটি ১৩ লাখ টাকা লাভ

ঢাকা: বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি) গেল তিনমাসে ২ কোটি ১৩ লাখ টাকা লাভ করেছে।    

বৃহস্পতিবার মহাখালী হোটেল অবকাশের সম্মেলন কে বাংলাদেশ পর্যটন করপোরেশনের ২৭তম বাণিজ্যিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে পর্যটন করপোরেশনের ৩৭টি বাণিজ্যিক ইউনিটের মধ্যে লিজে দেওয়া ইউনিট ছাড়া প্রতিষ্ঠানের অধীনে পরিচালিত সব বাণিজ্যিক ইউনিটগুলোর ইউনিট প্রধানদের অংশগ্রহণে অনুষ্ঠিত এ সম্মেলনে বিগত ৩ মাসের বাণিজ্যিক কর্মকান্ডের পূর্ণাঙ্গ রিপোর্ট আলাদা আলাদাভাবে এবং সম্মিলিতভাবে উপস্থাপন করা হয়।

রিপোর্ট অনুযায়ী দেখা যায়, গত অক্টোবর-ডিসেম্বর ২০১০-এ বাংলাদেশ পর্যটন করপোরেশন কর্তৃক পরিচালিত ইউনিটসমূহ মোট ২ কোটি ১৩ লাখ টাকা নিট মুনাফা করেছে। গেল অর্থ বছরে করপোরেশন ১৯ লাখ টাকা লাভ করেছে। এর আগে টানা কয়েক বছর ধরে পর্যটন করপোরেশন লোকসান গুনেছে।    

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার চেয়ারম্যান ও সাবেক সচিব হেমায়েত উদ্দিন তালুকদার। বাণিজ্যিক সম্মেলনে ইউনিট প্রধানগণ ছাড়াও এ সম্মেলনে সংস্থার পরিচালক (যুগ্ম সচিব) জামাল আবদুন নাসের, অনন্ত কুমার চৌধুরীসহ সংশিষ্ট পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করপোরেশন সূত্রে জানা গেছে, সব বাণিজ্যিক ইউনিটের যাবতীয় কর্মকান্ড বর্তমানে ত্রৈমাসিক ভিত্তিতে পর্যালোচনা করার জন্য এবং ইউনিট সমুহের সমস্যাদি চিহ্নিতকরণ ও সমাধান কল্পে সিদ্ধান্ত প্রদান এবং বাণিজ্যিক আয় বাড়ানোর লক্ষ্যে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

হেমায়েত উদ্দিন তালুকদার বলেন, সামগ্রিক বিচারে ইউনিট সমুহের সেবার মান বৃদ্ধি, আর্থিক শৃংখলা সুনিশ্চিত করণ, জবাবদিহিতা প্রতিষ্ঠা, নিবিড় পর্যণে ও ব্যবস্থাপনাগত দতা ইত্যাদি ইতিবাচক প্রভাব এ সাফল্যের পেছনে কাজ করেছে। সেবার মান বৃদ্ধি করে অতিথিদের সস্তুষ্টি অর্জনের ভিত্তিতে আবাসিক ইউনিটসমুহে উল্লেখযোগ্য ভাবে আয় ও মুনাফা প্রবৃদ্ধির হারকে বাড়িয়ে দিয়েছে।     

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘন্টা, জানুয়ারি ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।