ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভারতের ফুলবাড়ি বন্দরে শ্রমিক ধর্মঘট

বাংলাবান্ধায় ৪র্থ দিনের মত আমদানি-রপ্তানি বন্ধ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১
বাংলাবান্ধায় ৪র্থ দিনের মত আমদানি-রপ্তানি বন্ধ

পঞ্চগড়: ভারতের ফুলবাড়ি বন্দরে শ্রমিকদের আন্দোলনের মুখে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে চতুর্থ দিনের মত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার সারাদিন বাংলাবান্ধা স্থলবন্দরে কাজকর্ম বন্ধ থাকায় নিরবতা বিরাজ করে।

এ পরিস্থিতিতে বাংলাদেশের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেলের কর্মকর্তারা, আমদানি-রপ্তানীকারক ও সিঅ্যান্ডএফ এজেন্টরা কেউই বাংলাবান্ধায় যাননি।

সমস্যা সমাধানে ভারতের ফুলবাড়ি বন্দরে চলমান ত্রিপীয় বৈঠকে ইতিবাচক সিদ্ধান্ত হলে তারা পঞ্চগড় থেকে বাংলাবান্ধায় যাবেন বলে জানিয়েছে কাস্টমস ও সিঅ্যান্ডএফ এজেন্ট কর্তৃপ।

ভারতের ফুলবাড়ি বন্দর সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে ফুলবাড়ি স্থলবন্দরে ভারত ও নেপালের কাস্টমস, আমদানি রপ্তানীকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট এবং ভারতীয় শ্রমিকদের মধ্যে ত্রিপীয় বৈঠক শুরু হয়ে এখনও চলছে। গত মঙ্গলবার এ ধরনের একটি বৈঠক অমিমাংসিতভাবে শেষ হয়।

উল্লেখ্য, নেপাল থেকে আসা ট্রাকগুলো সরাসরি বাংলাদেশে প্রবেশ করে বাংলাবান্ধায় পণ্য খালাস করে। কিন্তু ভারতীয় শ্রমিকরা নেপাল থেকে আসা মালামাল ফুলবাড়ি বন্দরে খালাস করার দাবিতে আন্দোলন শুরু করলে গত ৪দিন ধরে বাংলাবান্ধা বন্দর দিয়ে আমদানি রপ্তানি বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad