bangla news

ডিমিউচ্যুয়ালাইজড সিএসই’র প্রথম চেয়ারম্যান আব্দুল মজিদ

59 |
আপডেট: ২০১৪-০২-১৫ ৩:৪৯:০০ পিএম

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথককরণ (ডিমিউচুয়ালাইজড) পরবর্তী পরিচালনা পর্ষদের প্রথম চেয়ারম্যান মনোনীত হয়েছেন ড. মোহাম্মদ আব্দুল মজিদ। তিনি জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান।

ঢাকা: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথককরণ (ডিমিউচুয়ালাইজড) পরবর্তী পরিচালনা পর্ষদের প্রথম চেয়ারম্যান মনোনীত হয়েছেন ড. মোহাম্মদ আব্দুল মজিদ। তিনি জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান।
 
শনিবার চট্টগ্রামের আগ্রাবাদে সিএসই’র প্রধান কার্যালয়ে বার্ষিক সাধারণ সভায় (ইজিএম) চারজন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হওয়ার পর সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান মনোনীত করা হয়।
 
সিএসই’র নির্বাচিত পরিচালকরা হলেন- ইএসপিআই সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মির্জা সালমান ইস্পাহানী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খায়রুল আনম চৌধুরী, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এবং বী রিচ লিমিটেডের চেয়ারম্যান ও সিইও মো. শামসুল ইসলাম।
 
সিএসই’র ১১৩ জন সদস্যের ভোটগ্রহণের মাধ্যমে এ চার পরিচালক নির্বাচিত হন। নির্বাচিতদের মধ্যে মির্জা সালমান ইস্পাহানী ৯২ ভোট, মোহাম্মদ কামরুল আনম চৌধুরী ৮৬ ভোট, মোহাম্মদ মহিউদ্দিন ৫৮ ভোট এবং মো. শামসুল ইসলাম ৫৭ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন।
 
ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী সিএসই’র পর্ষদ হবে ১৩ সদস্যের। এতে চারজন থাকবেন শেয়ারহোল্ডার পরিচালক, সাতজন স্বতন্ত্র পরিচালক, একজন কৌশলগত বিনিয়োগকারী পরিচালক (স্ট্র্যাটেজিক ইনভেস্টর ডিরেক্টর) এবং স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক।
 
তবে কৌশলগত বিনিয়োগকারী পরিচালক ছাড়াই সিএসই’র নতুন পর্ষদ গঠন করা হবে।
 
বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-02-15 15:49:00