ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দু’দিনব্যাপী বাংলাদেশ-নেপাল বাণিজ্য সচিব পর্যায়ের বৈঠক আজ

মান্নান মারুফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০
দু’দিনব্যাপী বাংলাদেশ-নেপাল বাণিজ্য সচিব পর্যায়ের বৈঠক আজ

দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণ, ট্রান্সপোর্ট কানেকটিভিটি স্থাপন ও বাণিজ্য বাধা দূরীকরণসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে দু’দিনব্যাপী বাংলাদেশ-নেপাল বাণিজ্য সচিব পর্যায়ের বৈঠক আজ বিকেলে ঢাকায় শুরু হতে যাচ্ছে।  

 বৈঠকে ১৫ সদস্যের বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব গোলাম হোসেন এবং ৬ সদস্যের নেপাল প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন নেপালের বাণিজ্য ও সরবরাহ মন্ত্রণালয়ের সচিব পুরুষোত্তম ওঝা।

বাংলাদেশ প্রতিনিধিদলে বাণিজ্য মন্ত্রণালয় ছাড়াও পররাষ্ট্র, শিল্প, নৌপরিবহণ, যোগাযোগ, বিদ্যুৎ বিভাগ, বিনিয়োগ বোর্ড, জাতীয় রাজস্ব বোর্ড, ইপিবি, বেপজা এবং বাংলাদেশ ট্যারিফ কমিশনের সদস্য রয়েছেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য এ বৈঠকে প্রধান আলোচ্য বিষয়ের মধ্যে রয়েছে ট্যারিফ প্রেফারেন্স, শুল্কমুক্ত বাজার সুবিধা, ট্রেড কার্গো বিটুইন বাংলাদেশ এন্ড নেপাল, রেলওয়ে যোগাযোগ, ঢাকা-কাঠমান্ডু বাস সার্ভিস, পচনশীল পণ্য পরিবহণে বিমান কার্গো সার্ভিস, কাকরভিটা-পানিট্যাংকি-ফুলবাড়ী-বাংলাবান্ধা করিডোর অপারেশন, হার্মোনাইজেশন অফ এসপিএস এন্ড টিবিটি মিজারস, নেপালীদের জন্য বাংলাদেশে এরাইভাল ভিসা ইস্যু ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।