ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

মুনাফায় ফিরেছে ন্যাশনাল টিউব, কমেছে মুন্নু সিরামিকসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪
মুনাফায় ফিরেছে ন্যাশনাল টিউব, কমেছে মুন্নু সিরামিকসের

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টিউবস ও মুন্নু সিরামিকস কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সালে চলতি অর্থবছরের অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
 
প্রতিবেদন অনুযায়ী ন্যাশনাল টিউবস কোম্পানি মুনাফা করেছে।

যদিও গত বছরের একই সময়ে কোম্পানিটি লোকসানে ছিল।

এদিকে, মুন্নু সিরামিকস কোম্পানির মুনাফা গত বছরের তুলনায় কমেছে।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
ন্যাশনাল টিউবস: ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে মোট ২ কোটি ৩ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ দশমিক ১৩ টাকা।
 
গত বছর একই সময়ে কোম্পানিটির কর পরবর্তী লোকসান হয়েছিল মোট ৩ কোটি ৯৯ লাখ টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছিল ২ দশমিক ২১ টাকা।
 
এছাড়া গত তিন মাসে (আগস্ট থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১ কোটি ১৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ৬৬ টাকা।
 
গত বছর একই সময়ে কর পরবর্তী লোকসান হয়েছিল ২ কোটি ২৭ লাখ টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছিল ১ দশমিক ২৬ টাকা।
 
মুন্নু সিরামিকস: ৩১ ডিসেম্বর ২০১৩ পর্যন্ত অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৩) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৪৬ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ০ দশমিক ১৯ টাকা।
 
গত বছর একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ৪৯ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছিল ০ দশমিক ২১ টাকা।
 
এছাড়া, গত তিন মাসে (আগস্ট থেকে ডিসেম্বর-২০১৩) এ কোম্পানির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ০ দশমিক ০৩ টাকা।
 
গত বছর একই সময়ে কর পরবর্তী মুনাফা হয়েছিল ৩ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান (ইপিএস) দাঁড়িয়েছিল ০ দশমিক ০২ টাকা।
 
বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।