bangla news

ডিএসই’র নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়ন দাখিল

42 |
আপডেট: ২০১৪-০১-২৩ ১২:৩৮:২৫ এএম

ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথককরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন পর্ষদের নির্বাচনের জন্য মোট ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঢাকা: ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথককরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন পর্ষদের নির্বাচনের জন্য মোট ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
 
আগামী ১২ ফেব্রুয়ারি ডিএসই’র নতুন পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ লক্ষে গত ১৬ জানুয়ারি থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। প্রথমদিকে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে আগ্রহ কম দেখা গেলেও পরে মোট ৮ জন মনোননয়নপত্র সংগ্রহ করেন।
 
মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন- খাজা ইক্যুইটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা গোলাম রসুল, শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন (দিলিপ), এসেনজ সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মিস লাইলুন নাহার একরাম, শাকিল রিজভী স্টক লিমিটেডের শাকিল রিজভী, জাতীয় পার্টি থেকে সদ্য নির্বাচিত সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, বর্তমান জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. শাহজাহান, ডেসা সিকিউরিটিজের মো. শামীম আফজাল এবং রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ডিএসই’র বর্তমান পরিচালক আহম্মেদ রশীদ লালী।
 
ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ডিএসই পর্ষদ হবে ১৩ সদস্যের। এতে চারজন থাকবেন শেয়ারহোল্ডার পরিচালক, সাতজন স্বতন্ত্র পরিচালক, একজন কৌশলগত বিনিয়োগকারী পরিচালক (স্ট্র্যাটেজিক ইনভেস্টর ডিরেক্টর) এবং একজন স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক।

তবে কৌশলগত বিনিয়োগকারী পরিচালক ছাড়াই ডিএসই’র নতুন পর্ষদ গঠন করা হবে।
 
ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী পরিচালক নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী মনোনায়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ জানুয়ারি।
 
বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-23 00:38:25