bangla news

বেঙ্গল উইন্ডসর ‘এ’ ক্যাটাগরিতে স্থানান্তর

44 |
আপডেট: ২০১৪-০১-২২ ৬:৪২:০৮ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক কোম্পানি লিমিটেড বিদ্যমান ‘এন’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে স্থানান্তরিত হচ্ছে। বৃহস্পতিবার থেকে এ কোম্পানির শেয়ার ‘এ’ ক্যাটাগরিভুক্ত হয়ে লেনদেন হবে।

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক কোম্পানি লিমিটেড বিদ্যমান ‘এন’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে স্থানান্তরিত হচ্ছে। বৃহস্পতিবার থেকে এ কোম্পানির শেয়ার ‘এ’ ক্যাটাগরিভুক্ত হয়ে লেনদেন হবে।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
নিয়ম অনুযায়ী, কোনো কোম্পানি যদি সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বা তার বেশি শেয়ার লভ্যাংশ দেয়, তবে সে কোম্পানি ‘এ’ ক্যাটাগরিভুক্ত হবে। আর ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করলে সে কোম্পানির শেয়ার ‘বি’ ক্যাটাগরিভুক্ত হয়ে যাবে। অন্যদিকে কোনও লভ্যাংশ না দিলে সে কোম্পানি ‘জেড’ ক্যাটাগরিভুক্ত হবে।
 
কোম্পানিটি ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছরের জন্য মোট ২২ শতাংশ লভ্যাংশ  দিয়েছে। যার মধ্যে ১৪ শতাংশ নগদ এবং ৮ শতাংশ শেয়ার লভ্যাংশ।
 
অর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৪ দশমিক ১৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৬ দশমিক ২৪ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-01-22 06:42:08