bangla news

রিলায়েন্স ব্রোকার হাউজকে জরিমানা

47 |
আপডেট: ২০১৪-০১-১৫ ১০:০৩:১৮ এএম

সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য রিলায়েন্স ব্রোকার হাউজকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা: সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য রিলায়েন্স ব্রোকার হাউজকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০৫তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।
 
বিএসইসি’র মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে যেসব আইন ভঙ্গের অভিযোগ করা হয়েছে তার মধ্যে রয়েছে, নন মার্জিনেবল ‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে মার্জিন প্রদান করা, ডিলার হিসেবে মার্জিন ঋণ সুবিধা প্রদান করে শেয়ার লেনদেন, দেশবন্ধু পলিমার লিমিটেড ও সলভো ক্যামিকেল লিমিটেডের শেয়ার ক্যাটাগরি পরিবর্তনের পর ১ থেকে ৩০ কার্যদিবসের মধ্যে মার্জিন ঋণ প্রদান নিষিদ্ধ হলেও ঋণ সুবিধা প্রদান করা, রিলায়েন্স ফিন্যান্স লিমিটেডকে মার্জিন ঋণ সুবিধা প্রদান, নন মার্জিনেবল শেয়ারে মার্জিন ঋণ প্রদান, ৫ লাখ টাকার বেশি নগদ লেনদেন, অতিরিক্ত মার্জিন ঋণ সুবিধা প্রদান, গ্রাহক হিসাব খোলার প্রথম ১৫ দিনের মধ্যে মার্জিন ঋণ প্রদান করা, লিখিত প্রতিবেদনে ‘জেড’ ক্যাটাগরির শেয়ারে মার্জিন ঋণ প্রদান করেনি বলে উল্লেখ করা এবং কাস্টমার কনসোলিডেটেড ব্যাংক অ্যাকাউন্টে ২, ২২, ৭১, ২৭৯ টাকা ঘাটতি থাকা।
 
ওপরের সবগুলো অভিযোগ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের বিভিন্ন আদেশ ও আইন লঙ্ঘন করার শামিল। তাই এ ব্রোকারেজ হাউজকে ১০ লাখ টাকা জারিমানা করেছে বিএসইসি।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৪
সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-15 10:03:18