ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের সহকারী অফিসারদের ওরিয়েন্টেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১
ইসলামী ব্যাংকের সহকারী অফিসারদের ওরিয়েন্টেশন

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নব-নিযুক্ত ১৪৭ জন সহকারী অফিসারের কর্মক্ষেত্রে যোগদান উপলে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুছ অডিটরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।



ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাঃ শামসুল হক, মোঃ হাবিবুর রহমান, মোঃ সেতাউর রহমান, মোঃ নুরুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ইসলামী ব্যাংক ট্রেনিং এন্ড রিসার্চ একাডেমি (আইবিটিআরএ)-এর ডাইরেক্টর জেনারেল নূরুল ইসলাম খলিফা, মানব সম্পদ উন্নয়ন ডিভিশনের প্রধান আবদুস সাদেক ভূঁইয়া, আর্থিক প্রশাসন বিভাগের প্রধান হাবিবুর রহমান ভুঁইয়া ও পাবলিক রিলেশনস ডিপার্টমেন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইনচার্জ মোঃ আতাউর রহমান।

অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের বলেন, সুদের অভিশাপ থেকে জাতিকে মুক্ত করার করার জন্য ইসলামী ব্যাংকের কর্মীদেরকে কাজ করে যেতে হবে। তিনি নব-নিযুক্ত অফিসারদের সততা, নিষ্ঠা, তথ্য-প্রযুক্তির জ্ঞানার্জন ও কর্মতৎপরতার মাধ্যমে ইসলামী ব্যাংকের অগ্রগতির ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংক আমদানি, রফতানি ও রেমিটেন্সে শীর্ষে অবস্থান করছে। দেশের মোট রেমিটেন্সের ২৮ ভাগ ইসলামী ব্যাংক একাই অর্জন করছে। তিনি বলেন, দেশের মানুষের আস্থা ও বিশ্বাসের কারণেই ব্যাংকের এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংকের জনশক্তির বেশির ভাগই নবীন। এটাই আমাদের বড় সম্পদ। ১০ হাজার কর্মকর্তা-কর্মচারীর প্রচেষ্টার কারণেই ইসলামী ব্যাংক দেশের শীর্ষ ব্যাংক হওয়ার গৌরব অর্জন করেছে। তিনি নব-নিযুক্ত অফিসারদের ইসলামী ব্যাংকিং বাস্তবায়নের কার্যক্রমে ঐতিহাসিক ভূমিকা পালনের আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১৪০ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।