bangla news

রিজেন্ট এয়ারওয়েজের যাত্রা শুরু আগস্টে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-১১ ৮:৩২:১৯ পিএম

আগামী আগস্টে দেশের অভ্যন্তরীণ রুটে ফাইট পরিচালনার মাধ্যমে রিজেন্ট এয়ারওয়েজের কার্যক্রম শুরু হচ্ছে। প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ একথা জানান।

ঢাকা : আগামী আগস্টে দেশের অভ্যন্তরীণ রুটে ফাইট পরিচালনার মাধ্যমে রিজেন্ট এয়ারওয়েজের কার্যক্রম শুরু হচ্ছে। প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ একথা জানান।

ইমরান আসিফ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, যাত্রীদের সেরা সেবা দিতে তারা প্রথমে অভ্যন্তরীণ রুটে ফাইট পরিচালনা শুরু করবেন। দুই-তিন মাসের মধ্যে আন্তর্জাতিক রুটেও পাখা মেলবে রিজেন্ট এয়ারওয়েজ।

রিজেন্ট এয়ারওয়েজের ফাইট অপারেশন ডিরেক্টর ক্যাপ্টেন আলীমুজ্জামান জানান, এরই মধ্যে ইউরোপের একটি কোম্পানি থেকে তারা ৫০ আসনের দুটি ড্যাশ-৮ উড়োজাহাজ কিনেছেন। আন্তর্জাতিক ফাইট পরিচালনার জন্য পরবর্তী ৫ মাসের মধ্যে তারা বোয়িং ৭৫৭ ও ৭৬৭ উড়োজাহাজ সংগ্রহ করবেন।  

ফাইট অপারেশন জানান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ অবকাঠামো নির্মাণ ও উড়োজাহাজ কিনতে তাদেরকে অনাপত্তি সনদ (নো-অবজেকশন সার্টিফিকেট) দিয়েছে।   

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, ‘দেশে বেসামরিক বিমান চলাচল খাতে ব্যাপক সম্ভাবনা আছে। তাই এই খাতে নতুন প্রাইভেট এয়ারলাইন্সকে স্বাগত জানাই। এতে স্থানীয় এয়ারলাইন্সগুলোর মধ্যে প্রতিযোগিতা বাড়বে’।
   
১৯৯৮ সালে জিএমজি ও ২০০৮ সালে ইউনাইটেড এয়ারওয়েজ দেশে বেসরকারি ভাবে ফাইট পরিচালনা শুরু করে। এদুটি এয়ারওয়েজ এখনো কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে এভিয়ানা ও বেস্ট এয়ার নামে দুটি এয়ারলাইন্স চালুর কিছুদিনের মধ্যে বন্ধ হয়ে যায়।   

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৫০ঘন্টা,জুলাই ১১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-11 20:32:19