ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নারায়ণগঞ্জে ব্রোকারেজ হাউজ ভাংচুর, পুলিশের লাঠিচার্জে আহত ৫

তানভীর হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১
নারায়ণগঞ্জে ব্রোকারেজ হাউজ ভাংচুর, পুলিশের লাঠিচার্জে আহত ৫

নারায়ণগঞ্জ: পুঁজিবাজারে ব্যাপক দরপতনের ঘটনায় নারায়ণগঞ্জে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা। তারা শহরের বঙ্গবন্ধু সড়কের রয়েল ও অ্যালিয়েন্স নামের দু’টি ব্রোকারেজ হাউজ ভাংচুর করে।



এসব ঘটনায় পুলিশের সঙ্গে বিনিয়োগকারীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশ বেধড়ক লাঠিচার্জ করে। এতে অন্তত ৫ জন আহত হন।

প্রত্যদর্শীরা জানান, সকাল ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত এক হাজারেরও বেশি বিনিয়োগকারী শহর জুড়ে বিক্ষোভ মিছিল করে। তারা বিভিন্ন স্থানে রাস্তা অবরোধ করে টায়ারে অগ্নিসংযোগ ও বঙ্গবন্ধু সড়ক অবরোধর তৈরি করেন।
 
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, শেয়ার বাজারে ব্যাপক দরপতনের ঘটনায় সকাল থেকে শহরের বিভিন্ন এলাকার ব্রোকারেজ হাউজে থাকা বিনিয়োগকারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এর মধ্যে সকাল সাড়ে ১০ টার দিকে শহরের টানবাজার এলাকার কয়েকটি ব্রোকারেজ হাউজে থাকা কয়েক শত বিনিয়োগকারী রাস্তায় নেমে আসেন। তারা মিছিল নিয়ে শহরের দুই নাম্বার রেল গেট এলাকায় সমবেত হন।

এসময় অন্যান্য এলাকার ব্রোকারেজ হাউজ থেকেও শত শত বিনিয়োগকারীরা বিক্ষোভ মিছিল বের করেন।

একপর্যায়ে শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত রয়েল ও অ্যালিয়েন্স নামের দু’টি ব্রোকারেজ হাউজ ভাংচুর করে বিনিয়োগকারীরা। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে বিক্ষুব্ধ বিনিয়োগকারীদের শান্ত করে। একপর্যায়ে শহরের ব্রোকারেজ হাউজগুলোতে লেনদেন বন্ধ হয়ে যায়।

অপরদিকে সকাল ১১টার দিকে দুই নাম্বার রেল গেট এলাকায় প্রায় হাজার খানেক বিনিয়োগকারী জড়ো হন। তারা মিছিল বের করে শহরের বঙ্গবন্ধু সড়ক প্রদশণি করে দুই নাম্বার রেল গেট এলাকায় সড়ক অবরোধের চেষ্টা চালান। এসময় পুলিশ এসে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়। পরে তারা মিছিল নিয়ে শহরের চাষাঢ়ার দিকে চলে যায়।

দুপুর ১২টার দিকে বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা শহরের চাষাঢ়া নারায়ণগঞ্জ প্রেস কাবের সামনে বঙ্গবন্ধু সড়কে অবস্থান নেন। এর ফলে সড়কের পশ্চিম পাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বিনিয়োগকারীরা সেখানে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে বাকবিতণ্ডার ঘটনা ঘটে।

এরপর দুপুর সোয়া ১২টায় প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তারা চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে যায়। সেখানে তারা সড়ক অবরোধ করে যানবাহন ভাংচুরের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এসময় উভয় পে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যদর্শীরা জানান, এসময় পুলিশ বিক্ষোভকারীদের ওপর বেধড়ক লাঠিচার্জ করে। এতে অন্তত ৫ জন আহত হয়। আহতদের নারায়ণগঞ্জ শহরের খানপুর ২০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়েছে।

দুপুর সোয়া ১টার দিকে বিনিয়োগকারীরা সরে গেলে শহরের পরিস্থিতি শান্ত হয়।

বাংলাদশে সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।