ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রগতির নতুন স্বাস্থ্যবীমা ‘হেলথ কেয়ার ইন্সুরেন্স প্ল্যান’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১১

ঢাকা: প্রগতি ইন্সুরেন্স নিয়ে এলো নতুন স্বাস্থ্যবীমা ‘হেলথ কেয়ার ইন্সুরেন্স প্ল্যান’। এই বীমার আওতায় কোনো ব্যক্তি, তার পরিবার, এবং কর্পোরেট কায়েন্ট তাদের কর্মকর্তাদের জন্য বাংলাদেশ ও ভারতে অবস্থিত বিস্তৃত হাসপাতাল নেটওয়ার্কের চিকিৎসা ব্যয়ভার বহনের সুযোগ পাবেন।

সেই সঙ্গে ভারতের বিখ্যাত বীমা কোম্পানি আইসিআইসিআই লম্বার্ড পুনর্বীমা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করবে।    

রোববার সোনারগাঁ হোটেলে আয়োজিত এক সংবাদ সস্মেলনে নতুন এ বীমা চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি ও প্রগতি ইন্সুরেন্স লিমিটেডের চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রগতি ইন্সুরেন্সের পরিচালক খলিলুর রহমান, মইনউদ্দিন মোনেম ও ব্যবস্থাপনা পরিচালক এবিএম মির হোসাইন।

প্রগতির নতুন স্বাস্থ্য বীমা সম্পর্কে পাওয়ার পয়েন্টের মাধ্যমে বিস্তারিত তথ্য তুলে ধরেন প্রগতি ইন্সুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জালালুল আজিম, উপ-ব্যবস্থাপনা পরিচালক কায়সার রহমান ও আইসিআইসিআই লম্বার্ড জেনারেল ইন্সুরেন্সের হেলথ ম্যানেজমেন্ট বিভাগের ভাইস-প্রেসিডেন্ট আনন্দ সিং।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের স্বাস্থ্যখাতের বিভিন্ন তথ্য চিত্র ও পরিসংখ্যান তুলে ধরেন আয়োজকরা।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন মাস থেকে ৬০ বছর বয়সী যেকোনো বাংলাদেশী নাগরিক তিনটি প্ল্যান যথাক্রমে ৫ লাখ, ৮ লাখ ও ১২ লাখ টাকা বীমা অংকের একটি পলিসি গ্রহণ করে তার ভবিষ্যৎ হাসপাতাল চিকিৎসার দুঃশ্চিন্তামুক্ত হতে পারেন।

আবদুল আউয়াল মিন্টু বলেন, ‘প্রগতি ইন্সুরেন্সের এই স্বাস্থ্যবীমার মাধ্যমে বীমা গ্রহিতা একদিকে যেমন উন্নত চিকিৎসার সুবিধা পাবেন অন্যদিকে সাশ্রয় হবে অনেক টাকা। ’

তিনি বলেন, ‘উন্নত চিকিৎসার নামে প্রতি বছর বিশাল অংকের টাকা দেশের বাইরে চলে যাচ্ছে। দেশীয় প্রতিষ্ঠানের মাধ্যমে চিকিৎসা নিয়ে বিদেশে অর্থ চলে যাওয়া রোধ করতে হবে। ’
 
হাসপাতালে চিকিৎসা সুবিধা ছাড়াও এই প্ল্যানে অন্তর্ভুক্ত আছে বাংলাদেশ ও ভারত অ্যাম্বুলেন্স সুবিধা, ভারতে মৃতের সৎকার, বীমা গ্রহীতার একজন সঙ্গীসহ বিমান ভাড়া, বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ব্যক্তিগত দুর্ঘটনা বীমা। একজন গ্রহীতা এর সবই পেতে পারেন আকর্ষণীয় প্রিমিয়ামের বিনিময়ে।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।