ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্র্যাক ব্যাংক কর্মীদের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১
ব্র্যাক ব্যাংক কর্মীদের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা: ব্র্যাক ব্যাংকের কর্মীরা ম্যারাথন ও ওয়াকাথন প্রতিযোগিতায় অংশ নিয়ে মানবতার জন্য তহবিল সংগ্রহ করার মাধ্যমে নতুন বছর শুরু করেছে। শুক্রবার ঢাকার মানিক মিয়া এভিনিউতে আয়োজিত ‘‘ব্র্যাক ব্যাংক দৌড় কল্যাণের পথচলা’ শীর্ষক এ প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান।



এই সময় ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) সৈয়দ মাহবুবুর রহমানসহ ব্যাংকের ১হাজার ৫’শ জনেরও বেশি কর্মী উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংক কর্মীদের এই ম্যারাথন দৌড় শুরু হয় সকাল ৭টায় এবং ওয়াকাথন(পদযাত্রা) শুরু হয় ৭টা ১৫ মিনিটে। প্রায় ১হাজার ২০০ জন কর্মীর অংশগ্রহনে মানিক মিয়া এভিনিউর সেন্টার পয়েন্ট থেকে শুরু হয় এই দৌড়, যা আগারগাঁও হয়ে মিরপুর রোডের শিশুমেলা থেকে আসাদ গেট হয়ে আবার মানিক মিয়া এভিনিউর সেন্টার পয়েন্টে এসে শেষ হয়।

এসময় রকিবুল হাসান বলেন, ‘‘এটি একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান। এতদিন বিভিন্ন দেশে তহবিল সংগ্রহের জন্য ম্যারাথন দৌড়ের আয়োজন করতে দেখেছি। এবারে বাংলাদেশেও এই দৌড় আয়োজনের শুরুটা হলো।

জানা যায়, ব্র্যাক ব্যাংক কর্মীরা এ উপলক্ষে প্রায় ৯ লাখ টাকার তহবিল সংগ্রহ করেন। এর সঙ্গে ব্যাংকের করপোরেট সামাজিক দায়িত্বশীলতা (সি.এস.আর.) তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ করা হয়। মোট তহবিল থেকে অর্ধেক পরিমাণ অর্থ ‘দিগন্ত মেমোরিয়াল ক্যান্সার ফাউন্ডেশন’ নামের সম্পূর্ণ অলাভজনক দাতব্য প্রতিষ্ঠানকে দান করা হয়। বাকি অর্ধেক অর্থ দিয়ে কম্বল এবং গরম কাপড় কিনে শীতার্ত জনগণের মধ্যে বিতরণ করা হবে।

অনুষ্ঠানে ব্যাংকটির সিইও সৈয়দ মাহবুবুর রহমান তহবিল সংগ্রহের উদ্যোগ নেওয়ায় কর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, থ্রি পি বা পিপল্, প্ল্যানেট, প্রফিট তথা মানুষ, পৃথিবী ও মুনাফাÑএই দর্শনের আলোকে আজকের এই আয়োজন বড় ধরনের শুরু - যা উল্লেখযোগ্য উপায়ে মানুষ ও পৃথিবীকে সম্পৃক্ত  করে!’’

বাংলাদেশ সময়: ২২০৫ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।