ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশের অর্থনীতিকে দুর্বৃত্তায়িত করা হয়েছে: বারাকাত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১
দেশের অর্থনীতিকে দুর্বৃত্তায়িত করা হয়েছে: বারাকাত

ঢাকা: যুদ্ধাপরাধী ও রাজাকারদের দেশের অর্থনীতেতে পুনর্বাসিত করে দেশের অর্থনীতিকে দুর্বৃত্তায়িত করা হয়েছে বলে মন্তব্য করেছেন ড. আবুল বারাকাত।

তিনি বলেন, এ দুর্বৃত্তরা কেউ অচেনা নয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে ‘কেমন বাংলাদেশ দেখতে চাই-মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি ২০২১” শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবুল বারাকাত আরও বলেন, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় অর্জিত স্বাধীন বাংলাদেশে এখন সাম্প্রদায়িকদতার পে এবং বিপে দু’টি ভাগ হয়ে গেছে।
মুক্তিযুদ্ধের চেতনায় একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে নেতাদের দাম্ভিকতা পরিহার করতে হবে বলেও অভিমত দেন তিনি।

সাবেক সেনাপ্রধান ও সেক্টর কমান্ডার্স ফোরামের মহাসচিব লে. জে. (অব.) হারুন-অর-রশিদ বলেন, গণতান্ত্রিক, প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদেরকে বাঙালি জাতীয়তাবাদে উদ্বুদ্ধ হতে হবে।

সাবেক বিচারপতি গোলাম রব্বাানির সভাপতিত্বে  আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক সমিতির সভাপতি ড. আনোয়ার হোসেন ও সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার আমিরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।