ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রোববার বৈঠকে বসছে এসইসি

গোলাম সামদানী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১

ঢাকা: পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে আগামী রোববার বৈঠকে বসছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

 বৈঠকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এবং মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনসহ(এইবিএ) পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।



বৃহস্পতিবার ডিএসই‘র সভাপতি মো. শাকিল রিজভী বাংলানিউজকে এ কথা নিশ্চিত করেছেন।

অন্যদিকে গত রোববার থেকে এসইসির চেয়ারম্যান জিয়াউল হক খোন্দকার দেশের বাইরে থাকায় কোনও সিদ্ধান্ত নিতে পারছে না কমিশন।

এতদিন এসইসির চেয়ারম্যান দেশের বাইরে গেলে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করতেন কমিশনের সিনিয়র সদস্য মো. মনসুর আলম। কিন্তু গত রোববার এসইসির চেয়ারম্যান চিকিৎসার জন্য থাইল্যান্ড গেলেও কাউকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে যাননি। ফলে চলতি সপ্তাহে টানা চার দিন বাজারে বড় ধরনের দরপতন হলেও কমিশন কোনও ধরনের বৈঠক কিংবা নতুন পদক্ষেপ নিতে পারেনি। এমনকি এ ব্যাপারে কেউ কোনও কথা বলতেও রাজি হননি।
 
তবে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব না দিয়ে যাওয়া প্রসঙ্গে নাম প্রকাশ না করার শর্তে এসইসির একাধিক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, চেয়ারম্যান আর আগের মতো কমিশনের সিনিয়র সদস্যের প্রতি আস্থা রাখতে পারছেন না।

সূত্র জানায়, বৃহস্পতিবার এসইসির চেয়ারম্যান চিকিৎসা শেষে দেশে ফিরলেও অফিস করেননি। আগামী ৯ জানুয়ারি রোববার প্রথম অফিস করবেন এবং ওইদিন দিনই বৈঠক করবেন।
 
বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।