ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অটবিতে শতাধিক নতুন পণ্য, ৫০ শতাংশ ছাড়

সালাম ফারুক, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১
অটবিতে শতাধিক নতুন পণ্য, ৫০ শতাংশ ছাড়

ঢাকা: শতাধিক নতুন পণ্য নিয়ে এবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় এসেছে আন্তর্জাতিক মানের আসবাবপত্র নির্মাতা প্রতিষ্ঠান অটবি। আর মেলায় আনা পণ্যগুলোর ৭০ ভাগই কাঠের তৈরি।

শুধু বাসা ও অফিসের আসবাবপত্রই নয়, শিশুদের জন্য এবার মনকাড়া সব খেলনাও এনেছে অটবি।

দীর্ঘদিনের স্লোগান `World Class Furniture` পরিবর্তন করে এখন রাখা হয়েছে `Evolves Around You` আন্তর্জাতিক মানের আসবাবপত্রের ব্র্যান্ডে পরিণত হওয়া এ প্রতিষ্ঠানটি এখন সবার চারপাশে থাকতে চায়। তাই এ স্লোগান পরিবর্তন বলে বাংলানিউজকে জানালেন মেলায় অটবির প্যাভেলিয়ন ইনচার্জ দেবব্রত সাহা।

সবক’টি মেলায় অংশ নেওয়া অটবি এবার লেমিনেটেড বোর্ডের বিছানা (বেড) এনেছে ১০ হাজার থেকে ৩৫ হাজার টাকার মধ্যে। আর কাঠের বিছানা বিক্রি করছে ১৪ হাজার থেকে ৫৫ হাজার টাকা পর্যন্ত।

লেমিনেটেড বোর্ডের আলমারির দাম ১০ হাজার থেকে ২৮ হাজার টাকা পর্যন্ত। আর ২০ হাজার থেকে ৮৩ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে অনেক ডিজাইন ও মাপের কাঠের আলমারি।

লেমিনেটেড বোর্ডের ড্রেসিং টেবিল কিনতে চাইলে ছয় হাজার থেকে ২২ হাজার টাকা এবং কাঠের তৈরি কিনতে চাইলে লাগবে ১০ হাজার থেকে ২৮ হাজার টাকা।

লেমিনেটেড বোর্ডের ডাইনিং টেবিল পাবেন আট হাজার টাকা থেকে ১৮ হাজার টাকার মধ্যে আর ১০ হাজার থেকে ২৭ হাজার টাকার মধ্যে পাবেন কাঠের। ডাইনিং চেয়ার রয়েছে আড়াই হাজার থেকে সাড়ে ১০ হাজার টাকার মধ্যে।

এছাড়া অফিস টেবিল আট হাজার থেকে এক লাখ ১২ হাজার টাকা, বুক শেলফ ছয় হাজার থেকে ২৫ হাজার টাকা, রান্না ঘরের মাপ অনুযায়ী কেবিনেট ৫০ হাজার টাকা থেকে তিন লাখ টাকার মধ্যে দিচ্ছে অটবি।

কাঠের সোফা সেট রয়েছে ৪২ হাজার টাকা থেকে দুই লাখ ৩০ হাজার টাকার মধ্যে। রয়েছে বেত, চামড়া ও রেক্সিন ব্যবহার করা সোফা।

এবারের মেলায় অটবির অন্যতম আকর্ষণ শিশুদের উপযোগী পণ্য। স্পাইডারম্যান, ডোরা, ব্যাটম্যান ইত্যাদি স্টিকারযুক্ত বিছানা, হর্স রাইড (রকিং ঘোড়া) চেয়ার ছাড়াও রয়েছে রং-বেরংয়ের খেলনা।

এছাড়া রান্না ঘরের প্রয়োজনীয় জিনিস (চামচ, ছুরি ইত্যাদি), ঘর সাজানোর বিভিন্ন জিনিস ও উপহার সামগ্রীও বিক্রি হচ্ছে। এগুলোর সবই পরিবেশবান্ধব। রয়েছে তিন বছরের ওয়ারেন্টিসহ অ্যাপোলো মডেলের এয়ার কন্ডিশনার।

দেবব্রত সাহা বলেন, ‘ক্রেতাদের কেনার সাধ্য বিবেচনা করে শুধু মেলা উপলক্ষে কাঠের আসবাবপত্র বেশি তৈরি করা হয়েছে। ক্রেতারা একে স্বাগত জানিয়েছেন। ’

কাঠের আসবাবপত্রের ক্ষেত্রে রেড উড গাছের কাঠ ব্যবহার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘এর ফলে কাঠ বেঁকে যাবে না, ঘুণে ধরবে না। ’

তিনি জানান, মেলা উপলক্ষে কিছু নির্দিষ্ট আসবাবপত্রের ক্ষেত্রে ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া অন্যান্য লেমিনেটেড বোর্ডের আসবাবপত্রে ২০ শতাংশ ও কাঠের আসবাবপত্রে ১৮ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছে। সব মিলিয়ি অটবির সর্বনিম্ন ছাড় ৫ শতাংশ।

উল্লেখ্য, দেশের প্রতিটি শো-রুমেই একজন এক্সিকিউটিভের অধীনে পাঁচ থেকে সাত জনের সমন্বয়ে রয়েছে অটবির কাস্টমার কেয়ার ইউনিট। তারা প্রতিনিয়ত গ্রাহকদের সমস্যা সমাধানে সচেষ্ট।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।