ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আখাউড়া দিয়ে আমদানি বন্ধ করে দিয়েছেন আগরতলার ব্যবসায়ীরা

আখাউড়া প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১
আখাউড়া দিয়ে আমদানি বন্ধ করে দিয়েছেন আগরতলার ব্যবসায়ীরা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া): কোনও কারণ ছাড়াই অনির্র্দিষ্টকালের জন্য আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি বন্ধ করে দিয়েছেন আগরতলার ব্যবসায়ীরা।

তবে এ বন্দর দিয়ে বাংলাদেশ থেকে শুধু মাছ আমদানি করবেন বলে জানিয়েছেন আগরতলার ব্যবসায়ীরা।



এ কারণে নবর্ষের প্রথম দিন শনিবার সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে রপ্তানি বন্ধ রয়েছে। তবে দুপুর ১২টা পর্যন্ত মাছ রপ্তানি হয়েছে। এ ব্যাপারে যোগাযোগ করলে উভয় দেশের কাস্টমসের পে থেকে জানানো হয়, আমদানি-রপ্তানিতে তাদের কোনও সমস্যা নেই।

উল্লেখ্য, এ বন্দর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে শুধু রপ্তানিই হয়ে থাকে। ভারত থেকে বাংলাদেশে আমদানি হয় না বললেই চলে।
 
আখাউড়া বন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি সফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘ত্রিপুরার আগরতলার ব্যবসায়ীরা কোনও কারণ ছাড়াই মাছ ছাড়া আর কোনও পণ্য নেবেন না বলে জানিয়েছেন। এতে আমাদের দেশের ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। ’

তিনি জানান, এ অবস্থা কতদিন চলতে পারে তার কোনও ইঙ্গিত পাওয়া যায়নি ওপাড়ের ব্যবসায়ীদের কাছ থেকে।

আখাউড়া স্থলবন্দর কাস্টম্স কর্মকর্তা আবুল বাশার চৌধুরী বাংলানিউজকে জানান, শনিবার দুপুর ১২ টা পর্যন্ত শুধু মাছ রপ্তানি হয়েছে ভারতে। অন্য কোনও পণ্য যায়নি।

তিনি বলেন, ‘আগরতলার কাস্টম্স কর্মকর্তা আমাকে জানিয়েছেন, তাদের প থেকে সমস্যা নেই, তারা মাল নিতে সব সময় প্রস্তুত রয়েছেন। আমাদেরও কোন সমস্যা নেই। ’-

তবে নাম প্রকাশে অনিচ্ছুক আখাউড়ার একজন শীর্ষ ব্যবসায়ী বাংলানিউজকে জানান, আগরতলার ব্যবসায়ীদের হিসেবে মাছ ছাড়া অন্যান্য পণ্যের দাম বেশি পড়ায় তারা আমদানি বন্ধের এ সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময়:  ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।