ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ন্যাশনাল ব্যাংকের ২৫০কোটি টাকার সম্পুরক বন্ড চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০
ন্যাশনাল ব্যাংকের ২৫০কোটি টাকার সম্পুরক বন্ড চালু

ঢাকা: ন্যাশনাল ব্যাংক লিমিটেড চলতি মূলধন বাড়ানো ও ব্যাসেল-২ বাস্তবায়নের জন্য ২৫০কোটি টাকার ৭বছর মেয়াদী নির্দিষ্ট হারে সম্পুরক বন্ড বাজারে ছেড়েছে। ব্যাংকটি এই প্রথমবারের মতো এই বন্ড চালু করলো।

 

এ ব্যাপারে কারিগরি ও কৌশলগত সহযোহিতা করছে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক। বিষয়টিতে প্রয়োচনীয় অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক ও সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(এসইসি)।

মঙ্গলবার এ উপলক্ষে রাজধানীর স্থানীয় একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ন্যাশনাল ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান পারভীন হক সিকদার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নেয়াজ আহমেদ, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক বাংলাদেশের সিইও জিম ম্যাকক্যাবি। এসময় বন্ডে বিনিয়োগকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও উর্ধŸতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক, বেসরকারি ব্যাংক, ইন্স্যুরেন্স কোম্পানি, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানসহ বেশ কিছু প্রতিষ্ঠান এ বন্ডের গ্রাহক হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২৫ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।