ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাটার সবচেয়ে বড় বিক্রয়কেন্দ্র এখন বসুন্ধরায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১০
বাটার সবচেয়ে বড় বিক্রয়কেন্দ্র এখন বসুন্ধরায়

ঢাকা: বাটার সবচেয়ে বড় বিক্রয়কেন্দ্র এখন এশিয়ার অন্যতম বড় শপিংমল বসুন্ধরা সিটিতে। এতদিন এই বিক্রিয়কেন্দ্র ছিল দেশে বাটার সবচেয়ে বড় বিক্রয়কেন্দ্র।

কিন্তু এখন তা বিশ্বের সবচেয়ে বড়। বসুন্ধরা সিটির লেভেল-৭এ ২০ হাজার বর্গফুট আয়তন নিয়ে আন্তর্জাতিক মানের বিক্রয়কেন্দ্র (আউটলেট) গড়ে তোলা হয়েছে।

শুরু থেকে বাটার এ বিক্রয়কেন্দ্রটি ছিল প্রায় ১১ হাজার বর্গফুট আয়তন নিয়ে। সম্প্রতি আরও ৯ হাজার বর্গফুট সম্প্রসারণ করা হয়েছে।  এভাবেই এটি পরিণত হয়েছে বিশ্বের সর্ববৃহৎ বিক্রয়কেন্দ্রে। আর এ উপলক্ষই সোমবার বিকালে আয়োজন করা হয় জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানের।  আয়োজন করা হয় ফুটওয়্যার ফ্যাশন শোর।

এর আগে গর্বের এ বিক্রয়কেন্দ্রটি উদ্বোধন করেন বাটা সু কোম্পানির চেয়ারম্যান টি জি বাটা।

এ সময় তিনি বলেন, ‘বাংলাদেশে বিশ্বের সবচেয়ে বড় এ আউটলেটটির জন্য আমি গর্বিত। এখানে অনেক ভালো ডিজাইনের জুতা আছে। আশা করছি এগুলো এদেশের মানুষের চাহিদা মেটাতে পারবে। ’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের কারিগরি উপদেষ্টা ও বসুন্ধরা সিটির ইনচার্জ টিআইএম লতিফুল হোসেন, চিত্রনায়িকা মৌসুমী, বসুন্ধরা সিটির ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) মেজর (অব.) কামরুল মেহেদী, মহাব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) মেজর (অব.) জাহিদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া বাটা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাজিব গোপালকৃষ্ণাণ, প্রধান হিসাব কর্মকর্তা ইয়ে সিউ এনজি, বিজনেস ডেভেলপমেন্ট কনসালট্যান্ট এমএ কাদের, মানবসম্পদ বিভাগের প্রধান হাবিবুর রহমান, মার্চেন্ডাইজিং ব্যবস্থাপক ওমর ফয়সাল চৌধুরী, প্রোডাক্ট ডেভেলপমেন্ট ব্যবস্থাপক মার্কে এন্টোনিও, স্টোর অপারেশন ব্যবস্থাপক ফিরোজ মোহাম্মদ, অ্যাডভার্টাইজিং অ্যান্ড প্রমোশন ব্যবস্থাপক জাহিদুল হুদাসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মডেল কন্যা আফজার কোরিওগ্রাফিতে মনোজ্ঞ ফুটওয়্যার ফ্যাশন শোতে দেশের প্রতিষ্ঠিত মডেলরা অংশ নেন। এসময় বসুন্ধরা সিটির ৫, ৬, ৭ ও ৮ নম্বর লেভেল দর্শনার্থীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

উল্লেখ্য, অত্যাধুনিক সুবিশাল এ বিক্রয়কেন্দ্রে বাটা ছাড়াও পাওয়ার, মেরি কেয়ার, হাস পাপিস, সোল, নর্থ স্টার, বি ফার্স্ট, বাটা কমফিট, অ্যাম্বাসেডর, বাবলগামারস, ওয়েইনব্রেনার ও নাইকি ব্র্যান্ডের জুতা পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।