ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেস্ট এয়ারের নতুন যাত্রা ২৬ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০
বেস্ট এয়ারের নতুন যাত্রা ২৬ মার্চ

ঢাকা: নতুন রুপে যাত্রা করছে বেসরকারি বিমান পরিবহন সংস্থা ‘বেস্ট এয়ার’। আগামী বছরের ২৬ মার্চ অভ্যন্তরীণ রুটে ফাইট চালুর মাধ্যমে বেস্ট এয়ারের এই নবযাত্রা শুরু হবে।



সোমবার রাজধানীর রেডিসন ওয়াটার গার্ডেন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে নবযাত্রার এ ঘোষণা দেন বেস্ট এয়ারের চেয়ারম্যান ও ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল আমিন। তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মইন উদ্দিন খান বাদল, বিমান সচিব শফিক আলম মেহেদী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বেস্ট এয়ারের ব্যবস্থাপনা পরিচালক এম হায়দারউজ্জামান।

১৯৯৯ সালে বেস্ট এয়ার যাত্রা শুরু করেছিল। এরপর ২০০৯ সালের মার্চে ফাইট বন্ধ হয়ে যায়। সম্প্রতি দেশের অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান ডেসটিনি গ্রুপ বেস্ট এয়ারের ৮০ শতাংশ শেয়ার কিনে নেয়। এরপরই নতুন রুপে আত্মপ্রকাশ করে বেসরকারি বিমান সংস্থাটি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে বন্ধ থাকা বিমানবন্দরে ফাইট চালুর আহবান জানান। সেই সঙ্গে তিনি বেস্ট এয়ারের নবযাত্রার শুভ কামনা করেন।

ফাইট চালু উপলক্ষে বেস্ট এয়ার ৭২ আসনবিশিষ্ঠ এটিআর-৫০০ নামের একটি উড়োজাহাজ তাদের বহরে যুক্ত করছে।

সংস্থার ব্যবস্থাপনা চালক জানান, শুরুতেই তারা ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-কক্সবাজার, ঢাকা-সিলেট, ঢাকা-সৈয়দপুর ও ঢাকা-বরিশাল রুটে ফাইট শুরু করবে। পর্যায়ক্রমে আন্তর্জাতিক রুটেও ফাইট শুরু করবে।

স্থানীয় সময়: ০০৪৫ ঘন্টা, ডিসেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।