ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হরতাল বন্ধে জনমত তৈরির উদ্যোগ নেবে এফবিসিসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১০
হরতাল বন্ধে জনমত তৈরির উদ্যোগ নেবে এফবিসিসিআই

ঢাকা: হরতাল বন্ধে জনমত তৈরির উদ্যোগ নেবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)।

সব পেশাজীবী ও রাজনৈতিক দলের সঙ্গে পর্যায়ক্রমে সংলাপের মাধ্যমে হরতাল বন্ধে একটি কার্যকর সিদ্ধান্তে পৌঁছাতে চায় এ সংগঠনটি।



সোমবার হোটেল শেরাটনে দেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে গণমাধ্যমের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সংগঠনের সভাপতি এ কে আজাদ এ কথা জানান।

তিনি বলেন, ‘অনেক বিনিয়োগকারী চীন ও ভিয়েতনাম থেকে মুখ ফিরিয়ে বাংলাদেশে বিনিয়োগ করতে চায়। কিন্তু হরতালের কথা শুনলেই তারা আগ্রহ হারিয়ে ফেলে। ’

অর্থনীতির স্বার্থে সরকার ও বিরোধীদল যাতে হরতাল না দেয় এ ব্যাপারে এ কে আজাদ উভয়পক্ষের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘শুধু রাজনীতিকরাই নয়, ব্যবসায়ীদেরও এখন কথা বলার সময় এসেছে। দলমত নির্বিশেষে সবাইকে এখন সঠিক কথাটি বলতে হবে। ’

সভায় সম্পাদক ও সিনিয়র সাংবাদিকরা অর্থনীতির অগ্রগতির জন্য স্থিতিশীল রাজনীতি ও রাজনীতিবিদদের দায়িত্বশীল ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন।

উপস্থিত সাংবাদিকদের একজন বলেন, দল যখন ক্ষমতায় থাকে তখন হরতালকে বলা হয় ধ্বংসের কারণ। আর বিরোধীদলে থাকলে বলা হয় গণতান্ত্রিক অধিকার। এ দ্বৈতনীতি থেকে রাজনীতিবিদদের দূরে সরাতে হবে।

এফবিসিসিআইয়ের নেতারা বিভক্ত বলে তারাও সঠিক কথাটি বলতে পারেন না বলেও মন্তব্য করেন এক সাংবাদিক।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারোয়ার, নিউজ টুডে’র সম্পাদক রিয়াজউদ্দিন আহম্মেদ, যুগান্তরের নির্বাহী সম্পাদক সাইফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।