ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পরিকল্পিত বিনিয়োগে বেগবান করা সম্ভব অর্থনীতির গতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০
পরিকল্পিত বিনিয়োগে বেগবান করা সম্ভব অর্থনীতির গতি

ঢাকা: বহুমুখী ও পরিকল্পিত বিনিয়োগের মাধ্যমে দেশের অর্থনীতির গতি বেগবান করা সম্ভব। বিনিয়োগ বাড়াতে হবে কৃষিসহ অন্যান্য অগ্রাধিকার খাতে।



শুক্রবার কর্মকর্তা-কর্মচারীদের এক সমাবেশে ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান একথা বলেন।

ইসলামী ব্যাংকের চট্টগ্রাম উত্তর ও দক্ষণ জোনের উদ্যোগে চট্টগ্রামের কাজির দেউড়িস্থ ভিআইপি টাওয়ারে এ সমাবেশের আয়োজন করা হয়।

এ সময় তিনি ইসলামী ব্যাংকের সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছানোর মাধ্যমে দেশের উন্নয়ন তরান্বিত করতে ব্যাংকের সব স্তরের কর্মীদের আহ্বান জানান।

আব্দুল মান্নান বলেন, ‘ইসলামী ব্যাংকের কর্মীদের সিংহভাগই তরুণ। দেশের দরিদ্র ও বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে তারুণ্যের এ শক্তিকে কাজে লাগাতে হবে। ’

তিনি বলেন, ‘বর্তমান শতাব্দী শেষ হওয়ার আগেই বাংলাদেশের অর্থনীতি ও ব্যাংক ব্যবস্থা ইসলামী ব্যাংক ব্যবস্থায় রূপান্তরিত হবে। ইসলামী ব্যাংকিং কার্যক্রমকে সঠিক ধারায় জনকল্যাণে পরিচালনার লক্ষে ইসলামী ব্যাংকের কর্মীদের ইসলামী অর্থনীতি ও ব্যাংকিং বিষয়ে জ্ঞান অর্জন এবং দতা বাড়াতে হবে। ’

ব্যাংকের সব কর্মীদের ইসলামী অর্থনীতি ও ব্যাংকিংয়ের ল্য-উদ্দেশ্য, নীতিমালা ও কর্মকৌশল পূর্ণরূপে আত্মস্থ করার আহ্বান জানিয়ে আব্দুল মান্নান বলেন, ‘সব পর্যায়ের গ্রাহকদের মধ্যে ইসলামী ব্যাংকিংয়ের পরিচয় এবং সুদভিত্তিক ব্যাংক ব্যবস্থার সঙ্গে ইসলামিক পদ্ধতির মৌলিক পার্থক্য সম্পর্কে সম্যক ও সুস্পষ্ট ধারণা তুলে ধরতে হবে। ’

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট চট্টগ্রাম উত্তর জোনপ্রধান আবুল হোসেন এবং দণি জোনপ্রধান মোহাম্মদ মুনিরুল মাওলা।

এসময় ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাসির উদ্দিন, এ.এইচ.এম লতিফ উদ্দিন চৌধুরী, মো. আমিরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, মো. জালাল উদ্দিন আকবর, ফরিদুল হক চৌধুরী, মোঃ নাইয়ার আযমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।