ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিসিকের চেয়ারম্যান হলেন ফখরুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

ঢাকা: জনপ্রশাসনে অতিরিক্ত, যুগ্ম ও উপসচিব পর্যায়ে ব্যাপক রদবদল করা হয়েছে। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন ওএসডি অতিরিক্ত সচিব ফখরুল ইসলাম।



এ ছাড়াও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. ইয়ামিনের চুক্তিভিত্তিক চাকরির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়েছে।

মঙ্গলবার সংস্থাপন মন্ত্রণালয়ের একাধিক প্রজ্ঞাপনে এসব আদেশ জারি করা হয়।

এদিকে, ওএসডি যুগ্মসচিব জালাল আহমদকে রপ্তানি উন্নয়ন ব্যুরোর চেয়ারম্যান, ওএসডি যুগ্মসচিব ড. সৈয়দ ওমর খৈয়ামকে ‘প্রমোশন অব লিগ্যাল অ্যান্ড সোশ্যাল এপাওয়ারমেন্ট অব ওমেন ইন বাংলাদেশ’ প্রকল্পের প্রকল্প পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি) ফেজ ২-এর উপপরিচালক (উপসচিব) নারায়ণ চন্দ্র দাসকে অর্থ বিভাগে, রপ্তানি উন্নয়ন ব্যুরোর উপ-পরিচালক মহাদেব বিশ্বাসকে শিল্প মন্ত্রণালয়ে, বিনিয়োগ বোর্ডের পরিচালক মো. আব্দুল হাকিমকে অর্থনৈতিক সর্ম্পক বিভাগে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য শঙ্কর প্রসাদকে অর্থ বিভাগে, নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিকুর রহমানকে বাণিজ্য মন্ত্রণালয়ে, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব মো. আলতাফ হোসেনকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. আনোয়ার হোসেনকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে, একই মন্ত্রণালয়ের উপসচিব আবুল মনসুর মো. শরাফ উদ্দিনকে সংস্থাপন মন্ত্রণালয়ে, সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যস্তকৃত উপসচিব মো. সেলিম রেজাকে সংস্থাপন মন্ত্রণালয়ে, সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যস্তকৃত উপসচিব মো. আব্দুল করিমকে তথ্য কমিশনের সংযুক্ত উপসচিব করা হয়েছে।

এছাড়া সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যস্তকৃত উপসচিব ফাতেমা বেগমকে ওএসডি করা হয়েছে। ওএসডি উপসচিব মো. হাবিবুর রহমানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে, ওএসডি উপসচিব মো. তৌফিকুল আলমকে শিল্প মন্ত্রণালয়ে, ওএসডি উপসচিব এ কে এম ফজলুল হককে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব পদে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে, ওএসডি উপসচিব এম মওদুদুর রশিদ সফদার ও সাইদা নাইমা জাহানকে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)-এ এবং ওএসডি উপসচিব নাজমুল আহসান মজুমদারকে বিজি প্রেসে সংযুক্ত করা হয়েছে। অন্য ওএসডি উপসচিব মো. আবু তালেবকে পদায়ন করা হয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে।

বাংলাদেশ সময়: ১৭২০, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।