ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শেয়ারবাজার: এইমসের নগদ লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০

ঢাকাঃ এইমস ফার্স্ট মিউচুয়াল ফান্ড ২০০৯-১০ অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের সাড়ে ৭২শতাংশ নগদ লভ্যাশ দেওয়ার ঘোষণা দিয়েছে। একইসঙ্গে ট্রাস্টি বোর্ড গত ২৪ ফেব্রুয়ারি ২০০৭-০৮ ও ২০০৮-০৯ সালের ঘোষিত ৭০ শতাংশ বোনাস ও ১৩০ শতাংশ রাইট ইউনিট দেওয়ার সিদ্ধান্ত রহাল রেখেছেন।



আগামী ২৫ নভেম্বর একসঙ্গে গত তিন বছরের ঘোষিত লভ্যাংশের জন্য রের্কড ডেট নির্ধারন করা হয়েছে।  

মঙ্গলবার সন্ধ্যায় এইমসের ট্রাস্টি বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভাশেষে এইমসের ব্যবস্থাপনা পরিচালক মো. ইয়াওয়্যার সাঈদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

উল্লেখ্য এর আগে ৩ নভেম্বর এইমসের মামলা সংক্রান্ত হাইকোর্টের রায়ের বিরদ্ধে আপিল না করার সিদ্ধান্ত নেয় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। একইসঙ্গে কমিশন এ ব্যাপারে এইমসের ট্রাস্টি বোর্ডকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার এইমসের ট্রাস্টি বোর্ড পূর্বে ঘোষিত ২০০৭-০৮ ও ২০০৮-০৯ সালের সিদ্ধান্ত বহাল রেখে নতুন করে ২০০৯-১০ অর্থবছরের জন্য সাড়ে ৭২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।

বাংলাদেশ সময়ঃ ১৯১৫ঘন্টা ৯ নভেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।