bangla news

আরও পৌনে দুই কোটি সিএফএলের জন্য বিশ্বব্যাংককে সরকারের অনুরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১১-০৫ ১২:০০:১৪ পিএম

দেশে বিনামূল্যে বিতরণের জন্য সরকার বিশ্বব্যাংকের কাছে আরও এক কোটি ৭৫ লাখ বিদ্যুৎ সাশ্রয়ী বাতি (সিএফএল) চেয়েছে। বিশ্বব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা : দেশে বিনামূল্যে বিতরণের জন্য সরকার বিশ্বব্যাংকের কাছে আরও এক কোটি ৭৫ লাখ বিদ্যুৎ সাশ্রয়ী বাতি (সিএফএল) চেয়েছে। বিশ্বব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।

বিশ্বব্যাংক জানায়, বিদ্যুৎ সাশ্রয়ী বাতি সরবরাহের জন্য বিশ্বব্যাংক বাংলাদেশে এক কোটি পাঁচ লাখ কমপ্যাক্ট ফুরোসেন্ট বাল্ব (সিএফএল) কেনে। এরই মধ্যে এক কোটি বাল্ব বিতরণ করা হয়েছে।

প্রথম দফায় ১৯ জুন ৫৫ লাখ সিএফএল বিতরণ করা হয়। পরবর্তীতে গত ২৩ অক্টোবর আরও ৫০ লাখ বাল্ব বিতরণ করা হয়।

ঢাকাসহ ৩৯টি জেলায় দুই দফায় এই বাল্ব বিতরণ করা হয়।

বিশ্বব্যাংক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সরকার আরও এক কোটি ৭৫ লাখ সিএফএল কেনার জন্য  তাদের কাছে আর্থিক সহায়তা চেয়েছে।’

‘ইলেকট্রিফিকেশন রিনিউঅ্যাবল এনার্জি ডেভেলপমেন্ট (আরইআরইডি)’ প্রকল্পের আওতায় বিশ্বব্যাংক বাংলাদেশকে ১৫ মিলিয়ন মার্কিন ডলারের আর্থিক সহায়তা দেয়।

পল্লী বিদ্যুতায়ন বোর্ড, পল্লী বিদ্যুৎ সমিতি, বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি এবং ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি বাল্ব বিতরণ কার্যক্রম পরিচালনা করে।

বাংলাদেশ সময় : ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-11-05 12:00:14