bangla news

শুক্রবারের ছুটির দিনে জমজমাট আবাসন মেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১১-০৫ ৯:৪১:১৮ এএম

দ্বিতীয় দিনে জমে উঠেছে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের আয়োজনে দেশের সবচেয়ে বড় আবাসন মেলা ‘রিহ্যাব ভিশন-২০১০’। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকায় এদিন সকাল থেকেই মেলার মাঠে দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে।

ঢাকা: দ্বিতীয় দিনে জমে উঠেছে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের আয়োজনে দেশের সবচেয়ে বড় আবাসন মেলা ‘রিহ্যাব ভিশন-২০১০’। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকায় এদিন সকাল থেকেই মেলার মাঠে দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে।

স্টলগুলোতে জমতে থাকে আগ্রহীদের পদচারনা। সকলেই খোঁজ নিতে শুরু করেন কেথায় আছে কি সুবিধা অথবা ছাড়। এতে তাদের হাতেও বাড়তে থাকে বিভিন্ন কোম্পানির ছাড় সম্পর্কিত কাগজ পত্র, ফোল্ডার।

সস্ত্রীক অনেকেই আসেন ঢাকায় এক চিলতে জমি অথবা ছোট একটি ফাটের আশায়।

এদেরই একজন বেসরকারি ব্যাংকের কর্মকর্তা নওশাদ জামান। বাংলানিউজকে তিনি বলেন, ‘আমি এবং আমার স্ত্রী ব্যাংকে চাকরি করি। আমাদের আয় তেমন বেশি না হলেও মাসে মাসে কিছু টাকাতো জমেই। তাই ছুটিরদিনে মেলায় এসেছি ছোট একটা ফাটের খোঁজে। দেখি কিস্তিতে পাওয়া যায় কিনা।’

কিন্তু মেলায় এসে সবাই যে তাদের স্বপ্নের ঠিকানা খুজেঁ পাচ্ছেন, তা নয়। ক্ষুদ্র ব্যবসায়ী মিজান তার সামর্থ অনুযায়ী কোনো ঠিকানা খুঁজে না পেয়ে হতাশার সুরে বলেন, আবারো আসতে হবে সামর্থ অনুযায়ী ঠিকানা খুঁজে নিতে।

তিনি জানান, মেলায় যে ছাড় দেখানো হচ্ছে, তা বাদ দিলে দাম আগের মতোই রয়েছে।

কনকর্ড কনকর্ড রিয়েল এস্টেট এন্ড ডেভেলপমেন্ট লি. এর সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘মেলার প্রথম দিন লোক সমাগম কম হলেও আজ কিন্তু দর্শনার্থীদের ভীড় বেড়েছে। তারা আগ্রহও দেখাচ্ছেন।’

তিনি বলেন, ‘প্রথম দিকে সবাই হয়তো স্টল ঘুরে খোঁজ খবর নিচ্ছেন। বুকিং দেবেন শেষের দিকে। তবে এখনো যে অবস্থা তাতে ফলাফল আশানুরূপই বলা যায়।’

৮ নভেম্বর পর্যন্ত আগারগাঁওয়ে বাণিজ্যমেলার জন্য নির্ধারিত মাঠে এ মেলা চলবে। সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত দর্শনার্থীরা ৫০ টাকার বিনিময়ে মেলায় প্রবেশ করতে পারবেন। তবে কেউ চাইলে ১০০ টাকায় পাঁচবার প্রবেশাধিকার পাবেন।

এবারের মেলায় টিকিট ও স্পন্সর থেকে ছয় কোটি টাকা আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে রিহ্যাব।

২০০১ সালে শুরু করে রিহ্যাব এ পর্যন্ত ঢাকায় নয়টি, চট্টগ্রামে চারটি, যুক্তরাষ্ট্রে আটটি এবং যুক্তরাজ্য, দুবাই ও রোমে একটি করে সফল আবাসন মেলা আয়োজন করেছে।

এবারের মেলায় ৩০৪ টি রিহ্যাব সদস্য ও দুইটি অর্থ লগ্নকারী প্রতিষ্ঠান সহ মোট ৩০৬টি স্টল রয়েছে।

এবারের মেলায় যমুনা বসুন্ধরা হাউজিং লিমিটেড, ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রা:) লিমিটেড, কনকর্ড রিয়েল এস্টেট এন্ড বিল্ডিং প্রোডাক্টস লিমিটেড, নাভানা রিয়েল এস্টেট লি:, আমিন মোহাম্মদ ফাউন্ডেশন, আশিয়ান ল্যান্ড ডেভেলপমেন্ট লি:, ইস্টার্ন হাউজিং লিমিটেড সহ মোট ২৩টি কোম্পানি স্পন্সর করছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর বেলা দুইটায় দর্শনার্থীদের জন্য মেলা গেট খুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯২৯ঘণ্টা, ০৫ নভেম্বর, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-11-05 09:41:18