ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের আমানত বেড়েছে ৪৫৬১ কোটি টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০
ইসলামী ব্যাংকের আমানত বেড়েছে ৪৫৬১ কোটি টাকা

ঢাকা: ইসলামী ব্যাংকের আমানত গত এক বছরে ৪ হাজার ৫৬১ কোটি টাকা বেড়েছে। এ নিয়ে ব্যাংকটির মোট আমানত দাঁড়িয়েছে ২৭ হাজার ৯শ’ ৯৫ কোটি টাকা।



একই সময়ে ব্যাংকটির বিনিয়োগ বেড়েছে ৫ হাজার ৬শ’ ৯ কোটি টাকা। বর্তমানে মোট বিনিয়োগ ২৭ হাজার ৫শ’ ৮০ কোটি টাকা।
 
ইসলামী ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহেরের সভাপতিত্বে পরিচালনা পরিষদের সভায় গত ২৫ অক্টোবর এ তথ্য প্রকাশ করা হয়।

বোর্ড সভায় প্রকাশিত তথ্যে বলা হয়, ২০০৯ সালের ১ অক্টোবর থেকে ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এক বছরে আমানত বেড়েছে ১৯ ভাগ এবং একই সময়ে বিনিয়োগ বেড়েছে ২৬ ভাগ। বৈদেশিক বাণিজ্য বেড়েছে ১০ হাজার ১শ’ কোটি টাকা। যা শতকরা হিসেবে ৩০ ভাগ বৃদ্ধি।

বোর্ড সভায় আরও জানানো হয় বৈদেশিক বাণিজ্য ৩০ ভাগ বেড়ে ৪৩ হাজার ২শ’ ২২ কোটি টাকা হয়েছে। আমদানি ১৬ হাজার ৯শ’ ৫৬ কোটি টাকা ও রফতানি বেড়েছে ১০ হাজার ৫শ’ ২৩ কোটি টাকা। বিদেশ থেকে রেমিট্যান্স অর্জিত হয়েছে ১৫ হাজার ৭শ’ ৪৩ কোটি টাকা।

এছাড়া ব্যাংকটির আগের বছরের তুলনায় আমদানি ৫ হাজার ৭শ’ ৭১ কোটি টাকা, রফতানি ২ হাজার ৬শ’ ৭৫ কোটি টাকা ও রেমিট্যান্স ১ হাজার ৬শ’ ৫৫ কোটি টাকা বেড়েছে।

শতকরা হিসেবে ব্যাংকটির আমদানি ৫২ ভাগ, রফতানি ৩৪ ভাগ ও রেমিট্যান্স ১২ ভাগ বেড়েছে ।

বোর্ড সভায় ব্যাংকের সার্বিক কার্যক্রমে অর্জিত সাফল্য ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ ছাড়াও কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময় ২৩১১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।