ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভারত থেকে আনা পেঁয়াজের প্রথম চালান খালাস হচ্ছে সিরাজগঞ্জ রেল ইয়ার্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
ভারত থেকে আনা পেঁয়াজের প্রথম চালান খালাস হচ্ছে সিরাজগঞ্জ রেল ইয়ার্ডে

সিরাজগঞ্জ: ভারত থেকে আমদানি করা ৫০ হাজার টন পেঁয়াজের প্রথম চালান এসে পৌঁছেছে সিরাজগঞ্জে। আমদানিকৃত এসব পেঁয়াজ ঢাকা, গাজিপুর ও চট্টগ্রামের নির্দিষ্ট জায়গায় ৪০ টাকা কেজি দরে ভোক্তাদের কাছে বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি)।

 

সোমবার (০১ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে মালবাহী ট্রেনযোগে আমদানি করা ১৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জ বাজার রেল ইয়ার্ডে এসে পৌঁছে। পরে সকাল ৯টা থেকে পেঁয়াজ খালাস শুরু হয়।  

এর আগে রোববার (৩১ মার্চ) বিকেলে ভারত থেকে ৪২টি ওয়াগনে এ পেঁয়াজ চুয়াডাঙ্গার দর্শনা এসে পৌঁছায়। এরপর কাগজ পত্র যাচাই বাছাই শেষে রাতে সিরাজগঞ্জের উদ্দেশ্য রওনা হয়।

টিসিবির অতিরিক্ত পরিচালক গোলাম খোর্শেদ জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে ভারত সরকারের সঙ্গে টিসিবির কর্তৃক ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির চুক্তি হয়। সেই চুক্তি মোতাবেক প্রথম চালানের ১৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জে পৌঁছে। এরমধ্যে ১০০০ টন পেঁয়াজ ঢাকা জেলার ১০০ জন ডিলারদের কাছে হস্তান্তর করা হচ্ছে। এবং বাকি ৬৫০ টন পেঁয়াজ গাজীপুর ও চট্টগ্রামে পর্যায়ক্রমে পাঠানোর ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, এপ্রিল, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।