ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ক্রেডিট গ্যারান্টি স্কিমের আওতায় ঋণ দেবে মার্কেন্টাইল ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
ক্রেডিট গ্যারান্টি স্কিমের আওতায় ঋণ দেবে মার্কেন্টাইল ব্যাংক

ঢাকা: নারী উদ্যোক্তা এবং কৃষিজাত পণ্য প্রক্রিয়াজাতকরণে মফস্বলভিত্তিক শিল্প উদ্যোক্তাদের মাঝে ক্রেডিট গ্যারান্টি স্কিমের আওতায় জামানতবিহীন ঋণ দেওয়ার লক্ষ্যে আলাদা দুটি চুক্তি স্বাক্ষর করেছে মার্কেন্টাইল ব্যাংক পিএলসি ও বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ডিপার্টমেন্ট।

চুক্তি অনুযায়ী ক্রেডিট গ্যারান্টির আওতায় মফস্বলভিত্তিক শিল্প উদ্যোক্তাদের মাঝে নারী উদ্যোক্তা এবং কৃষিজাত পণ্য প্রক্রিয়াজাতকরণে গ্রাহকদের ঋণ বিতরণ করা হবে।

বুধবার (২০ মার্চ) এ তথ্য জানিয়েছে বাণিজ্যিক ব্যাংকটি।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহারের উপস্থিতিতে মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী ও বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট গ্যারান্টি ডিপার্টমেন্টের পরিচালক নাহিদ রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম, মার্কেন্টাইল ব্যাংকের এসভিপি ও এসএমই বিভাগের প্রধান মোহাম্মদ ফারুক আহম্মেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কমকর্তারা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।