ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবি ইফতার বাজারে সুস্বাদু শাহি খাবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
আইসিসিবি ইফতার বাজারে সুস্বাদু শাহি খাবার

ঢাকা: রমজান মাসের আগমন ঘিরে ঢাকার বিভিন্ন স্থানে বসেছে ইফতার সামগ্রীর বাজার। এর মধ্যে অন্যতম হলো ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ইফতার বাজার।

পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতার সামগ্রীর স্বাদ নিতে রমজান মাসের শুরু থেকেই আইসিসিবিতে ভিড় জমাচ্ছেন রোজাদাররা। এখানে ৩২টি স্টলে পরিবেশন করা হচ্ছে ঐতিহ্যবাহী শাহি খাবার থেকে শুরু করে আধুনিক সব খাবার।

সোমবার (১৮ মার্চ) বিকেলে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) পুষ্পাঞ্জলি হলে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইফতারের আগে খাবারের জন্য ক্রেতাদের ভিড় জমেছে প্রতিটি স্টলে। ইফতার সামগ্রী দেখে মুগ্ধ রোজাদাররা। পুরান ঢাকার বিখ্যাত খাবার বিফ তেহারি, কালো ভুনা, হাড়ি কাবাব, মোরগ পোলাও, বারবিকিউ হোল চিকেন, চিকেন তন্দুরি, মাটন লেগ রোস্ট, চিকেন হাড়িয়ালি কাবাব, চিকেন সাসলিক, হালিম, রেশমি জিলাপি, লুচি, খাসির আচারি গোশত ইত্যাদি খাবার ক্রেতাদের মন কেড়ে নিচ্ছে।

আইসিসিবি ইফতার বাজারে খাবার বিক্রি শুরু হয় বিকেল ৩টায়, চলে ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত। বিকেল সাড়ে ৪টার মধ্যেই বেশির ভাগ স্টলে ক্রেতাদের ভিড় জমে ওঠে।

‘মাস্টার শেফ সুব্রত আলি’ স্টলের দায়িত্বরত এক কর্মী জানান, এই স্টলে বিফ তেহারি, কালো ভুনা ও গরুর হান্ডি কাবাব বিক্রি হচ্ছে সবচেয়ে বেশি।

মোগল খাবারের জন্য বিখ্যাত ‘আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট’ স্টলে মোগল খাবার, বিরিয়ানি, খাসির আস্ত লেগ রোস্ট, বিভিন্ন রকমের কাবাব ও হালিমের প্রতি ক্রেতাদের আগ্রহ বেশি দেখা গেছে।

বসুন্ধরা আবাসিকের এক বাসিন্দা মিতা খানম বাংলানিউজকে বলেন, পুরান ঢাকার ঐতিহ্যবাহী সব খাবার আমার খুব পছন্দ। আইসিসিবির ইফতার বাজারে পুরান ঢাকার মোটামুটি সব খাবারই পাওয়া যায়। এই বাজারের খাবারের স্বাদ অসাধারণ। এখানে সব রকমের খাবারের দামও বেশ সাশ্রয়ী।

খিলখেত এলাকার বাসিন্দা জাহিদ হাসান বলেন, পুরান ঢাকার সব খাবার এক জায়গায় পেয়ে খুব ভালো লাগছে। এখানে খাবারের দাম একটু বেশি হলেও, পরিবেশ ও খাবারের মান অসাধারণ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।