ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবিতে জমজমাট ইফতার বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
আইসিসিবিতে জমজমাট ইফতার বাজার রোজার দ্বিতীয় দিনেও জমজমাট আইসিসিবির ইফতার বাজার | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: গত কয়েক বছর ধরেই রমজানে ঢাকা উত্তরের ভোজনরসিকদের আকর্ষণের কেন্দ্র হয়ে উঠেছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ইফতার বাজার। শীতাতপ নিয়ন্ত্রিত, পরিচ্ছন্ন ও মনোরম পরিবেশে পুরান ঢাকার ইফতার অনায়াসেই পাওয়া যায় আইসিসিবিতে।

বুধবার (১৪ মার্চ) বিকেলে সরেজমিনে আইসিসিবির পুষ্পাঞ্জলি হল ঘুরে দেখা যায়, রোজার প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও ক্রেতা সমাগম ছিল চোখে পড়ার মতো। বিক্রেতারা ছিলেন বেশ ব্যস্ত। বাহারি স্বাদের ও নামের ইফতার সামগ্রী কিনতে পেরে উচ্ছ্বসিত ক্রেতারাও।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট, ফডুগডু, হাবিবি ফল বাজার ফ্রেস জুস, মাস্টার শেফ সুব্রত আলি ক্যাটারিং সার্ভিস, জসিম উদ্দীন ক্যাটারিং, রসুই ঘর, নাজিলাস কিচেন অ্যান্ড ক্যাটারিং, প্রিমিয়ার ক্যাটারিংসহ ৩২টি স্টল রয়েছে এবারের ইফতার বাজারে।



দ্বিতীয় দিন সবচেয়ে বেশি ভিড় দেখা গেছে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে। ৩৩ পদের ইফতারির আয়োজন রয়েছে তাদের। বিরিয়ানির মধ্যে রয়েছে মাটন কাচ্চি বিরিয়ানি (বাসমতী ও চিনিগুঁড়া), মোরগ পোলাও, বিফ তেহারিসহ আরও অনেক আইটেম। এছাড়া আছে ঢাকাই ইফতারির অতি পরিচিত পদ ছোলা ভুনা, পিঁয়াজু, বেগুনি, ডিমের চপ, আলুর চপ, লুচি-পরোটা, হালিম ও কয়েক রকমের জিলাপি। হেরিটেজ রেস্টুরেন্টে গরুর হালিম পাওয়া যাচ্ছে ৩৫০, ৫০০ ও ৭০০ টাকা দরে। খাসির হালিমের বিভিন্ন সাইজের দাম ৪৫০, ৬০০ ও ৮০০ টাকা।

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের পাশেই রয়েছে ফডুগডু নামের একটি স্টল। স্টলটি পরিচালনা করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন তরুণ। কথা হলে এই স্টলের দায়িত্বরতদের একজন মাসুম বিল্লাহ বাংলানিউজকে বলেন, পড়াশোনার পাশাপাশি ২০১৯ সাল থেকে আমরা ইফতার নিয়ে কাজ করে আসছি। এবারই প্রথম আইসিসিবিতে স্টল ভাড়া নিয়েছি। এখানকার পরিবেশ খুব পরিষ্কার-পরিচ্ছন্ন। এখন পর্যন্ত ক্রেতাদের ভালোই সাড়া পাচ্ছি। আমাদের ডাবের পুডিং, বিফ হালিম ও জিলাপি ক্রেতাদের কাছে বেশ জনপ্রিয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।