ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উন্মোচিত হলো ‘কীটোন’

সমন্বিত ডিজিটাল কর্মক্ষেত্রে পদার্পণ করলো বসুন্ধরা গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
সমন্বিত ডিজিটাল কর্মক্ষেত্রে পদার্পণ করলো বসুন্ধরা গ্রুপ

ঢাকা: কর্মক্ষেত্র আধুনিকীকরণ এবং নিরবচ্ছিন্ন সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বসুন্ধরা গ্রুপ উন্মোচন করেছে একটি অত্যাধুনিক নিজস্ব ডিজিটাল প্লাটফর্ম ‘কীটোন'। সোমবার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-২ এ এই যুগান্তকারী ডিজিটাল কর্মক্ষেত্রের যাত্রার উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

বসুন্ধরা গ্রুপ ক্রমাগত উন্নয়নের মাধ্যমে প্রযুক্তিগত দিক দিয়ে তার বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মচারীদের আরো বেশি শক্তিশালী এবং যুগোপযোগী করে গড়ে তুলতে বদ্ধপরিকর। ‘কীটোন শেয়ারপয়েন্ট’ তারই দিকে এগিয়ে নিয়ে গেলো আরো এক ধাপ। এই ডিজিটাল প্ল্যাটফর্ম একটি বসুন্ধরা গ্রুপের সেন্ট্রাল এন্টারপ্রাইজ ইনফরমেশন পোর্টাল যা একক সাইন-ইনসহ নিরবচ্ছিন্ন লঞ্চপ্যাড, অভ্যন্তরীণ কর্মকর্তাদের জন্য এইচ আর কর্নার, একটি সদা পরিবর্তনশীল ‘মাই বোর্ড’ এবং দৈনন্দিন কাজের ক্রমবিন্যাস ও ব্যবস্থাপনাসহ বিভিন্ন বৈশিষ্ট্য নিয়ে তৈরি করা হয়েছে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রুপের অভ্যন্তরীণ সব কর্মচারী কর্মকর্তা অনেক সহজে তাদের দৈনন্দিন কর্মকাণ্ড পরিচালনা করতে পারবেন এবং এটিতে যেকোনো জায়গা থেকে যেকোনো সময় প্রবেশাধিকারের অনুমোদন পাবেন।  

গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের ঐকান্তিক আগ্রহ ও প্রচেষ্টায় তৈরি এই ডিজিটাল প্লাটফর্ম কর্মীদের মধ্যে আন্তঃসহযোগিতা বৃদ্ধি, দৈনন্দিন কর্মকাণ্ড কর্মীদের মাঝে সঠিকভাবে বিন্যস্ত করা এবং নির্বিঘ্ন দক্ষ কর্মপ্রবাহ নিশ্চিত করবে।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন ব্যবস্থাপনা ব্যক্তিবর্গ এবং অন্যান্য বিভাগীয় প্রধানদের সামনে কীটোন প্রকল্পটি উপস্থাপন করেন চিফ ইনফর্মেশন অফিসার সিফাত জাহান নূর, (সিআইও) সেক্টর-সি, বিজি আইটি ডিভিশন। তিনি কীটোনের ডিজিটাল রূপান্তর, বর্ধিত সহযোগিতা এবং দক্ষতার জন্য উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলোর ওপর আলোকপাত করেন।  

কীটোন প্রজেক্ট ম্যানেজার কানিজ ফাতেমা, বিজি আইটি/আইটি অ্যাফেয়ার্স স্পেশালিস্ট, অনুষ্ঠানে জানান, নতুন শেয়ার-পয়েন্ট ইন্ট্রানেট পোর্টাল ‘কীটোন’, অত্যাধুনিক এবং সংযুক্ত ডিজিটাল কর্মক্ষেত্রের মধ্যে বড় পরিবর্তন নিয়ে আসবে, যা আমাদের প্রতিষ্ঠানের সবাইকে একসাথে এবং আরও ধারাবাহিকভাবে কাজ করতে সহায়তা করবে। এটি সাংগঠনিক উৎপাদনশীলতা এবং উদ্ভাবনে নতুন মাত্রা যোগ করবে।

মির্জা মুজাহিদুল ইসলাম, সিওও (বিএমটিএল, বিআরএমসিআইএল, টিএসএল ও বিএপিএল); মোহাম্মদ কামরুল হাসান, সিএফও, (বিপিএমএল, বিএমপিআইএল ও বিআইইজেএল- সেক্টর-সি); তৌফিক হাসান, এইচওডি, মার্কেটিং, বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড সাসটেইনেবিলিটি; এবং ইমরান বিন ফেরদৌস, এইচওডি, এইচআর অ্যান্ড অ্যাডমিন, সেক্টর সি, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।