ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৩ দিন সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
৩ দিন সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

চাঁপাইনবাবগঞ্জ: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ০৭ জানুয়ারি। এ উপলক্ষে দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরে তিনদিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

 

সোনামসজিদ স্থল শুল্ক বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও সোনামসজিদ আমদানি-রপ্তানি গ্রুপ এ তথ্য জানিয়েছে।  

গত শুক্রবার (৫ জানুয়ারি) সাপ্তাহিক ছুটি ও আগামী শনিবার ও রোববার (৬,৭ জানুয়ারি) আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে দুই প্রতিষ্ঠানের পৃথক দু’টি চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এদিকে, সোনামসজিদ স্থল কাস্টমসের উপ-কমিশনার বরাবর সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-অর-রশিদ স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, দ্বাদশ জাতীয় নির্বাচনের ০৭ জানুয়ারি যেহেতু, ভোটগ্রহণ তাই আগামী ৬ ও ৭ জানুয়ারি সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে ০৮ জানুয়ারি যথারীতি সব কার্যক্রম চালু হবে।

অন্যদিকে, সোনামসজিদ আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি কাজী সাহবুদ্দীন স্বাক্ষরিত আরেক চিঠিতে ভারতের মহদিপুর এক্সপোর্টস অ্যাসোসিয়েশনের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর একই ধরনের চিঠি দেন।

এ ব্যাপারে সোনামসজিদ পানামা পোর্ট লিংক লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল রিপন বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর নেতারা নির্বাচনী কাজে ব্যস্ত। সেই সঙ্গে এই বন্দরে অনেক ব্যবসায়ী রাজনীতির সঙ্গে জড়িত। তাই শুক্রবার থেকে রোববার (৫, ৬ ও ৭ জানুয়ারি) পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।