ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশে এলো আরও ৪২০ টন পেঁয়াজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
দেশে এলো আরও ৪২০ টন পেঁয়াজ

চাঁপাইনবাবগঞ্জ: ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার পর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আগের এলসি করা আরও ৪২০ টন পেঁয়াজ এলো দেশে।  

রোববার ও সোমবার (১৭, ১৮ ডিসেম্বর) স্থলবন্দর দিয়ে প্রবেশ করে এসব পেঁয়াজ।

 

সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাঈনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।  

মাঈনুল ইসলাম জানান, গত ৭ ডিসেম্বর থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে ভারত। এর আগে যে পেঁয়াজগুলোর এলসি করা ছিল, সেগুলো পর্যায়ক্রমে সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করছে। রোববার ১০ ট্রাকে ২৭৭ টন পেঁয়াজ স্থলবন্দরে প্রবেশ করেছে এবং সোমবার দুপুর পর্যন্ত ছয়টি ট্রাকে আরও ১৪৩ টন পেঁয়াজ এসেছে। মোট ১৬ ট্রাকে ৪২০ টন পেঁয়াজ স্থলবন্দরে প্রবেশ করে। এসব ট্রাক ভারতের মহদিপুর বন্দরে আটকা ছিল।  

এর আগে ৭ ডিসেম্বর ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে ২০২৪ সালের ৩১ মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দেন। ভারত রপ্তানি বন্ধের ঘোষণা দেওয়ার পরই চাঁপাইনবাবগঞ্জসহ সারাদেশে হু হু করে বেড়ে যায় পেঁয়াজের দাম। এরপর চীন-পাকিস্তান থেকে ২২৬ টন পেঁয়াজ আমদানি করা হয়। এছাড়া দেশি মুড়িকাটা পেঁয়াজ বাজারে পাওয়া যাওয়ায় স্বস্তি মিলেছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।