ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

যশোরে পেঁয়াজ বয়কটে মাইকিং, করা হলো মানববন্ধনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
যশোরে পেঁয়াজ বয়কটে মাইকিং, করা হলো মানববন্ধনও

যশোর: পেঁয়াজের মজুদ করে পণ্যটির অসহনীয় পর্যায়ের মূল্যবৃদ্ধির প্রতিবাদে যশোরে মানববন্ধন ও মাইকিং কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) যশোর নাগরিক সংঘের উদ্যোগে ‘বয়কট পেঁয়াজ’ শীর্ষক এ কর্মসূচি পালন করা হয়।

দাম না কমানো পর্যন্ত পেঁয়াজ বর্জনের আহ্বান জানিয়ে এদিন শহরে মাইকিং করে নাগরিক সংঘ। একই আহ্বানে বিকেলে প্রেসক্লাব যশোরের সামনে একটি মানববন্ধন করা হয়। এ সময় পেঁয়াজ বর্জনের শপথ নেওয়া হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ব্যবসায়ীদের একটি অসৎ সিন্ডিকেট মজুদের মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে পেঁয়াজের দাম বাড়িয়ে প্রচুর মুনাফা লুটছে। আমাদের দেশের জমিতে কৃষক ভাইয়েরা মাথার ঘাম পায়ে ফেলে পেঁয়াজসহ অসংখ্য কৃষিপণ্য উৎপাদন করছেন। কিন্তু তারা ন্যায্যদাম পাচ্ছেন না। অথচ তাদেরই উৎপাদিত পণ্য মজুদ করে বেশুমার মুনাফ লুটছে ফটকাবাজ কারবারিরা।

বক্তারা আরও বলেন, এসব মজুদদারদের কাছে আমাদের মতো সরকারও জিম্মি। তাদের কারণে আমাদের দেশের মাটিতে আমাদের কৃষক ভাইদের শ্রমে ঘামে উৎপাদিত পেঁয়াজ আমরা উচ্চমূল্যের কারণে কিনে খেতে পারছি না। কৃষকেরাও ন্যায্য দাম পান না। কিন্তু মজুদদারা ঠিকই মুনাফা করছে। তাই সবার উচিত পেঁয়াজ বর্জন করে মজুদদারদের উচিত শিক্ষা দেওয়া। পণ্যটি পচনশীল। বয়কট করলে পচে নষ্ট হবে। ফলে আর মজুদ করার সাহস করবে না অসাধু চক্রটি।

মানববন্ধনে বক্তব্য রাখেন যশোর নাগরিক সংঘের ‘বয়কট পেঁয়াজ’ কর্মসূচির প্রধান সমন্বয়ক আলী আযম টিটো, সাবেক ছাত্র নেতা আহাদ আলী মুন্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
ইউজি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।